• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সন্ত্রাসবাদ প্রতিরোধে পারস্পরিক সহযোগিতার বার্তা নিয়ে ব্রাজিল উড়ে গেলেন মোদী

ব্রিকস সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার ব্রাজিলের উদ্দেশে উড়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্রিকস সম্মেলনে এবারের থিম "ইকনমিক গ্রোথ ফর অ্যান ইনোভেটিভ ফিউচার"। এই নিয়ে ৬ বার ব্রিকস সম্মেলনে যোগ দিতে চলেছেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর পাশাপাশি ভারত থেকে একটি বড় ব্যবসায়িক প্রতিনিধি দলও এই ব্রিকস বিজনেস ফোরামে অংশ নিতে পারে।

সন্ত্রাসবাদ প্রতিরোধে পারস্পরিক সহযোগিতার বার্তা নিয়ে ব্রাজিল উড়ে গেলেন মোদী

জানা যাচ্ছে, ব্রিকসের সম্মেলন চলাকালীন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং চিনের রাষ্ট্রপতি শিং জিন পিং-এর সঙ্গে পৃথক ভাবে আলোচনায় বসতে পারে মোদী। এছাড়া প্রধানমন্ত্রী ব্রিকস ব্যবসায়িক ফোরামের সমাপ্তি অনুষ্ঠানেও অংশ নেবেন বলে জানা গিয়েছে।

ব্রিকস-এ নরেন্দ্র মোদীর আলোচনা মূল বিষয়বস্তু হতে পারে সন্ত্রাসবিরোধী কার্যকলাপের ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বড়ানো। পাশাপাশি সারা বিশ্বে সার্বভৌমত্ব প্রয়োগের জন্য চ্যালেঞ্জ এবং কীভাবে তা সমসাময়িক বিশ্বে প্রয়োগ করা হবে তা নিয়ে আলোচনা হতে পারে।

দেশ ছেড়ে যাওয়ার আগে প্রধানমন্ত্রী বলেন, "আমি ব্রিকসে অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে মত বিনিময় করা জন্য মুখিয়ে রয়েছি। ব্রিকসের অন্তর্গত দেশগুলির মধ্যে আরও পারস্পরিক বোঝাপড়া ও সমন্নয় গড়ে তুলতে হবে। সন্ত্রাসবিরোধী কার্যকলাপের ক্ষেত্রেও পারস্পরিক সহযোগিতা বড়াতে হবে।"

English summary
narendra modi takes off for brazil to attend brics summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X