• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাহরিন থেকে বন্ধু জেটলিকে শ্রদ্ধার্ঘ্য, ভারতীয় অর্থনীতিকে উচ্চে তুলে ধরার বার্তা মোদীর

নরেন্দ্র মোদী বাহরিনে ভারতীয় সম্প্রদায়ের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী অরুণ জেটলির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তিনি বলেন, তিনি যখন অনেক দূরে, তখনই তিনি তাঁর প্রিয়তম এক বন্ধুকে হারালেন। কিছুদিন আগে প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকেও হারাতে হয়েছিল তাঁদের। প্রধানমন্ত্রী মোদী তাঁকেও স্মরণ করেন বিদেশে বসে।

জেটলিকে শ্রদ্ধার্য্্, অর্থনীতিকে উচ্চে তুলে ধরার বার্তা মোদী

শনিবার রাতে বাহরিনে ভারতীয় সম্প্রদায়ের উদ্দেশে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে অরুণ জেটলিকে স্মরণ করে তিনি বলেন, আজ আমার বন্ধু অরুণ চলে গেলেন। তিনি এমন একজন বন্ধু ছিলেন যিনি প্রতিটি পদক্ষেপে আমার সঙ্গে ছিলেন। আমরা অনেক কাজ করেছি দেশের জন্য, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।

প্রধানমন্ত্রী বাহরিনের অর্থনৈতিক বিকাশে ভারতীয় সম্প্রদায়ের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন। ভারতীয় পতাকা উঁচুতে রাখার জন্য তাঁদের ধন্যবাদজ্ঞাপন করেন জেটলি। তিনি জন্মাষ্টমী উপলক্ষে বাহরিনের ভারতীয় সম্প্রদায়কে শুভেচ্ছা জানান। বলেন, তিনি রবিবার মানামার শ্রীনাথজি মন্দির পরিদর্শন করবেন এবং বাহরিনে শান্তি ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করবেন।

তিনি এদিন বলেন, আগামী পাঁচ বছরে তাঁর সরকার ভারতের অর্থনীতির আকারকে দু'গুণ বাড়িয়ে দেবে। তিনি আরও বলেন, সরকার এই লক্ষ্য অর্জনে কঠোর পরিশ্রম করছে। তাঁর সরকার আসন্ন ৫ বছরে দেশের অর্থনীতির বৃদ্ধি দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের সামনে লক্ষ্য হিসাবে পাঁচ ট্রিলিয়ন ডলারের অর্থনীতি রয়েছে।

তিনি আরও বলেন, সরকার পরিকাঠামো উন্নয়নে কাজ করছে। ভারতে ডিজিটাল পরিকাঠামো প্রসারিত হচ্ছে। ভারতের ডিজিটাল লেনদেনের মডেলকে বিশ্বব্যাপী স্বীকৃতি দেওয়া হয়েছে। ইউপিআই এবং ভীম অ্যাপ্লিকেশনগুলি দেশের দরিদ্রদের সহায়তা করেছে বলে জানান প্রধানমন্ত্রী মোদী। দেশে দরিদ্রদের সামাজিক সুরক্ষা রয়েছে। প্রায় ৫০ কোটি মানুষের চিকিৎ বিমা করা হয়েছে।

English summary
Prime Minister Narendra Modi paid tribute to former Union Minister Arun Jaitley while addressing the Indian community in Bahrain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X