• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তাইওয়ানের পাশে থাকার প্রতিশ্রুতি আমেরিকার, প্রেসিডেন্টের সঙ্গে দেখা করে বললেন ন্যান্সি

Google Oneindia Bengali News

ইউএস হাউস অফ রিপ্রেজেন্টেটিভ ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরে গেলেন। এবং প্রতিশ্রুতি দিলেন যে কোনও মূল্যেই তাদের পাশে থাকার। এতে চিন ক্ষুব্ধ হলেও,মার্কিন স্পিকার বুধবার তাইপেইতে তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ​​ইং-ওয়েনের সাথে দেখা করে এই কথা বলেন। তাইওয়ানের প্রেসিডেন্ট পেলোসিকে তার সফরের জন্য ধন্যবাদ জানান এবং বলেন, "ইউএস স্পিকার পেলোসি সত্যিই তাইওয়ানের অন্যতম ভালো বন্ধুদের একজন। তাইওয়ানের প্রতি মার্কিন কংগ্রেসের দৃঢ় সমর্থন প্রদর্শনের জন্য তাইওয়ানে এই সফর করার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ।"

তাইওয়ানের পাশে থাকার প্রতিশ্রুতি আমেরিকার, প্রেসিডেন্টের সঙ্গে দেখা করে বললেন ন্যান্সি

ইং-ওয়েনের বিবৃতির জবাবে পেলোসি বলেন, "আমেরিকা সবসময় তাইওয়ানের পাশে দাঁড়ানোর জন্য প্রতিশ্রুতি দিয়েছে। এই শক্তিশালী ভিত্তির উপর, আমরা পারস্পরিক নিরাপত্তার উপর নজর রেখে স্ব-শাসিত সরকার এবং স্ব-সংকল্পের ভিত্তিতে একটি সমৃদ্ধ বন্ধুত্ব গড়ে তুলেছি। অঞ্চল ও বিশ্ব অর্থনৈতিক সমৃদ্ধির জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।"

পেলোসিকে স্বাগত জানানোর পরে, তাইওয়ানের রাষ্ট্রপতি আরও বলেন, "গণতান্ত্রিক তাইওয়ানের বিরুদ্ধে আগ্রাসন সমগ্র ইন্দো প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের নিরাপত্তার উপর ব্যাপক প্রভাব ফেলবে। ইচ্ছাকৃতভাবে উচ্চতর সামরিক হুমকির মুখোমুখি হলে তাইওয়ান পিছপা হবে না।"

তিনি যোগ করেছেন, "তাইওয়ান শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং আমরা তাইওয়ানকে একটি মুক্ত ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক নিশ্চিত করে আঞ্চলিক নিরাপত্তার জন্য স্থিতিশীল শক্তি হিসাবে পরিণত করব।" তাইওয়ান সফরের কারণ জানিয়েছেন ন্যান্সি পেলোসি এর আগে মঙ্গলবার, পেলোসি স্ব-শাসিত দ্বীপে বিতর্কিত সফরের কারণ বলেছিলেন যে বেজিং তার অঞ্চল হিসাবে বিবেচনা করে। অবতরণের পরপরই তিনি বলেছিলেন যে এই সফর তাইওয়ানের প্রাণবন্ত গণতন্ত্রকে সমর্থন করার জন্য আমেরিকার অটল অঙ্গীকারকে সম্মানিত করেছে।

পেলোসি বলেন, "আমাদের কংগ্রেসের প্রতিনিধি দলের তাইওয়ান সফর তাইওয়ানের প্রাণবন্ত গণতন্ত্রকে সমর্থন করার জন্য আমেরিকার অটল প্রতিশ্রুতিকে সম্মান করে।" "তাইওয়ানের ২৩মিলিয়ন মানুষের সঙ্গে আমেরিকার সংহতি আজ আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।"

কোভিড মহামারি চলাকালীন তাইওয়ানের কাজের প্রশংসা করে পেলোসি বলেছেন, "আমরা এখানে আপনার কথা শুনতে এবং আপনার কাছ থেকে শিখতে এসেছি যে আমরা কীভাবে একসাথে এগিয়ে যেতে পারি। আমরা আপনাকে কোভিডের সমস্যা সফলভাবে মোকাবেলা করার জন্য অভিনন্দন জানাই যা একটি সমস্যা। স্বাস্থ্য, অর্থনীতি, নিরাপত্তা এবং শাসন সবদিক থেকেই এই সাহায্য করা হয়েছে।"

ওয়াশিংটন পোস্টের একটি মতামতের অংশে তিনি অবতরণের পরপরই প্রকাশ করেছেন, পেলোসি তার সফরের কারণগুলির রূপরেখা দিয়েছেন, গণতান্ত্রিক সরকারের প্রতি তাইওয়ানের প্রতিশ্রুতির প্রশংসা করার পাশাপাশি সাম্প্রতিক বছরগুলিতে তাইওয়ানের সাথে চিন নাটকীয়ভাবে উত্তেজনা বাড়িয়েছে বলে সমালোচনা করেছেন।

English summary
at any cost nancy says that america will stand beside taiwan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X