• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘ্যানঘ্যানে স্ত্রী, অখুশি বিবাহিত জীবন আপনার থেকে দূরে রাখবে ডায়বেটিসকে

  • By Oneindia Bengali Digital Desk
  • |

ঘ্যানঘ্যানে বিরক্তিকর স্ত্রী কোনও স্বামীরই পছন্দের নয়। আর অসুখী বৈবাহিক জীবনই বা কোন দম্পতি চাইবে। তবে সম্প্রতি এক সমীক্ষায় উঠে এসেছে, এটি দুটি যে পুরুষের জীবনে রয়েছে, তাঁদের নাকি ডায়বেটিসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কম।

এই মোক্ষম আয়ুর্বেদিক দাওয়াই সারাতে পারে টাইপ ২ ডায়বেটিস

নেচারোথেরাপির সাহায্যে ডায়বেটিস তাড়ান

মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের গবেষকদের অন্তত মত তেমনই। অর্থাৎ স্ত্রীর ঘ্যানঘ্যানে স্বভাব স্বামীর কাছে আশীর্বাদ হয়ে উঠতে পারে বলেই দাবি করেছেন গবেষেকরা।

অখুশি বিবাহিত জীবন আপনার থেকে দূরে রাখবে ডায়বেটিসকে

মোট ১২২৮ জন বিবাহিত নারী-পুরুষের মধ্যে এই সমীক্ষা চালানো হয়েছে পাঁচ বছর ধরে। বয়সসীমা ছিল ৫৭-৮৫ বছরের মধ্যে। ১২২৮ জনের মধ্যে সমীক্ষা শেষে ৩৮৯ জনের ডায়বেটিস ধরা পড়েছে।

ডায়বেটিস থেকে বাঁচতে পরখ করে দেখুন এই ঘরোয়া টোটকা

গবেষণায় উঠে এসেছে, যে পুরুষেরা বিবাহিত জীবনে চূড়ান্ত অসুখী, তাদের ডায়বেটিসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কম। আর যারা এতে আক্রান্ত হয়েছেন, তাদের ক্ষেত্রে ডায়বেটিসের মোকাবিলা করা অনেক হয়। তুলনায় যারা সুখী দম্পতি তাদের চেয়ে।

রোজকার কোন খাবার ডায়বেটিসের বিপদ ডেকে আনে

অন্যদিকে স্ত্রীদের উপরে গবেষণায় ঠিক উল্টো ফল মিলেছে। দেখা গিয়েছে, সুখী দাম্পত্য জীবনে অভ্যস্ত স্ত্রীর ডায়বেটিসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কম। যেসকল মহিলারা দাম্পত্য জীবনে অসুখী তারাই ডায়বেটিসের মতো অন্যান্য রোগেও সবচেয়ে বেশি আক্রান্ত হন।

English summary
Nagging wives can keep diabetes away in husbands
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X