• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা থাবায় ভেঙে পড়ছে ইতালির স্বাস্থ্য ব্যবস্থা, প্রাণ হারিয়েছেন প্রায় শতাধিক চিকিত্সক

  • |

করোনা জ্বরে কাঁপছে গোটা দেশ। প্রত্যহ লাফিয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই গোটা বিশ্বে প্রায় ৯৬ হাজার মানুষের প্রাণ কেড়েছে করোনা। কিন্তু মৃত্যু ভয় উপেক্ষা করে প্রাণঘাতী করোনাকে পরাজিত করতে অবিরত যুদ্ধ করে চলেছেন চিকিত্সকের দল।

করোনায় মৃত একশোর বেশির ইটালিয়ান চিকিত্সক

করোনায় মৃত একশোর বেশির ইটালিয়ান চিকিত্সক

এদিকে ক্রমেই আরও ভয়াবহ হচ্ছে করোনা বিধ্বস্ত ইতালির চেহাড়া। ফেব্রুয়ারিতে এই মহামারি ভূমধ্যসাগরীয় অঞ্চলে পৌঁছে যাওয়ার পর থেকে করোনা মভাইরাসের সংক্রমণের এখনও পর্যন্ত ১০১ জন ইটালিয়ান চিকিৎসক মারা গেছেন বলে জানা যাচ্ছে। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে ইতালির এফএনএমসিইও স্বাস্থ্য সংস্থা।

মৃত্যু ৩০ নার্সেরও

মৃত্যু ৩০ নার্সেরও

মৃত চিকিত্সকদের মধ্যে অনেক অবসরপ্রাপ্ত চিকিত্সকও রয়েছেন বলে জানা যাচ্ছে। দেশব্যাপী এই তীব্র সংকটকালীন পরিস্থিতিতে মানুষকে পরিষেবা দেওয়ার জন্য পুনরায় তাদের কাজে বহাল করেছিল সরকার। একইসাথে সেদেশে এখনও পর্যন্ত ৩০ জন নার্সও মারা গেছেন বলে জানা যাচ্ছে।

আক্রান্তদের ১০ শতাংশ স্বাস্থ্য সেবার সঙ্গে যুক্ত

আক্রান্তদের ১০ শতাংশ স্বাস্থ্য সেবার সঙ্গে যুক্ত

অন্যদিকে রোমের আইএসএস পাবলিক হেলথ ইনস্টিটিউটও এই বিষয়ে বেশ কিছু তথ্য বিশ্বের সামনে উপস্থাপন করেছে। তাদের অনুমান ইতালির করোনা আক্রান্তের মধ্যে ১০ শতাংশ মানুষই স্বাস্থ্যসেবা সংক্রান্ত বিষয় নিয়ে কাজ করেন।

সরে দাঁড়ালেন স্যান্ডার্স! আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী কে?সরে দাঁড়ালেন স্যান্ডার্স! আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী কে?

English summary
Italy's health system collapses in Corona crisis, More than a hundred doctors lost their lives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X