• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌স্পেনে একদিনে মৃত্যু ৯০০ জনের, ইতালির পর এই দেশেই সবচেয়ে বেশি প্রভাব করোনা ভাইরাসের

গত ২৪ ঘণ্টায় স্পেনে করোনায় মৃত্যু হয়েছে ৯০০ জনেরও বেশি। শুক্রবার দ্বিতীয় সরকারী পরিসংখ্যান দেখিয়ে এই তথ্য জানানো হয়েছে। তবে সরকারি পরিসংখ্যান এও জানিয়েছে যে করোনায় নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেকটাই কমেছে।

ইতালির পর স্পেনে সবচেয়ে বেশি মৃত্যু

ইতালির পর স্পেনে সবচেয়ে বেশি মৃত্যু

মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় জড়িয়ে রয়েছে গোটা বিশ্ব। চিন থেকে এই মারণ রোগটি ছড়িয়ে পড়ে সারা বিশ্বের দেশগুলিতে। আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি, এরপরই দ্বিতীয় ও তৃতীয় নম্বরে রয়েছে ইতালি ও স্পেন। ইতালির পর স্পেনেই সবচেয়ে বেশি মৃত্যুর হার দেখা দিয়েছে, এই দেশে ১১৭,৭১০ টি নিশ্চিত কেস রয়েছে। যার মধ্যে অতীতে মারা গিয়েছে ৯৩২ জন এবং বর্তমানে এই মৃত্যুর হার বেড়ে হয়েছে ১০,৯৩৫ জন।

সরকারের দাবি নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে

সরকারের দাবি নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে

যদিও দেশের স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যানে নতুন কেস ও প্রাণহানির হার ধারাবাহিকভাবে নিম্নমুখী প্রবণতার বিষয়টিকে নিশ্চিত করেছে। সর্বশেষ করোনা আক্রান্তের সংখ্যাটি বৃহস্পতিবার ৭.‌৯ শতাংশের তুলনায় কমে ৬.‌৮ শতাংশে এসেছে এবং গত সপ্তাহের মাঝামাঝি সময়ে যা ২০ শতাংশ ছিল। এর পাশাপাশি দৈনিক মৃত্যুর হারও বৃহস্পতিবার ১০.‌৫ শতাংশ থেকে কমে শুক্রবার ৯.‌৩ শতাংশ ছিল। যা ২৫ মার্চ ২৭ শতাংশ থেকে বিশালভাবে কমে এই জায়গায় দাঁড়িয়েছে।

প্রবীণদের মধ্যেই আশঙ্কা বেশি

প্রবীণদের মধ্যেই আশঙ্কা বেশি

স্পেন এবং ফ্রান্সে করোনায় আক্রান্তের বক্ররেখা অতীতে ক্রমেই বেড়ে চলেছিল এবং দৈনিক মৃত্যুর হারও অনেকটাই বেড়ে গিয়েছিল। স্পেনের প্রবীণ নাগরিকদের মধ্যেই এই করোনা সঙ্কট বেশি করে দেখা দেয়। তার মধ্যে প্রশাসন স্বীকার করে নিয়েছে যে তাদের কাছে সীমিত সংখ্যার শ্বাসযন্ত্রের অভাব রয়েছে, যা তারা প্রথমেই স্বাস্থ্যবান তরুণ রোগীদের ক্ষেত্রে ব্যবহার করে ফেলেছে। গত সাতদিনে স্পেনে ১০,৯৩৫ জন মারা গিয়েছে এই করোনাতে।

English summary
Spain has the world's second-highest death toll after Italy with the virus so far claiming 10,935 lives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X