• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একদিনে ১০০-র বেশি মৃত্যু আমেরিকায়! চিনের সঙ্গে দ্বন্দ্ব বাধিয়ে করোনা রুখতে ব্যর্থ ট্রাম্প

Google Oneindia Bengali News

করোনার প্রকোপে জর্জরিত আমেরিকাও। প্রথমে গুটিকয়েকটি কেস সামনে এলেও, এখন সেদেশে মৃত্যুমিছিল লেগেছে। গত ২৪ ঘণ্টায় আমেরিকাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭১। শেষ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১০০-রও বেশি বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে কোনও ভাবেই আমেরিকার করোনা প্রকোপ কমানো সম্ভব হচ্ছে না।

লকডাউনে নিউ ইয়র্ক সহ শিকাগো, লস অ্যাঞ্জেলেস

লকডাউনে নিউ ইয়র্ক সহ শিকাগো, লস অ্যাঞ্জেলেস

ইতিমধ্যেই গত তিন ধরে নিউ ইয়র্কে কার্যত লকডাউন চলছে। মাস্ক ও চিকিৎসার অন্যান্য সরঞ্জাম বিলির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সেনাবাহিনীর সাহায্য চেয়েছেন শহরের মেয়র। নিউ ইয়র্ক ছাড়া শিকাগো ও লস অ্যাঞ্জেলেসেও লকডাউন।

করোনা ইস্যুতে মার্কিন চিন দ্বন্দ্ব

করোনা ইস্যুতে মার্কিন চিন দ্বন্দ্ব

করোনা ইস্যুতে মার্কিন চিন দ্বন্দ্ব বহুদিন ধরেই তুঙ্গে ছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চিনের বাণিজ্যিক যুদ্ধ যেদিন থেকে বিশ্ববাজারের পারদ চড়িয়েছে, সেদিন থেকেই দুই দেশের সম্পর্ক ঘিরে অশনি সংকেত দেখা যায়। এরপরই করোনার প্রাদুর্ভাব নিয়ে চিন-মার্কিন ঠান্ডা লড়াই চলতে থাকে।

চিনকে তোপ ট্রাম্পের

চিনকে তোপ ট্রাম্পের

ট্রাম্প এদিন বলেন ' আমি একটু অসন্তুষ্ট চিনকে নিয়ে । প্রেসিডেন্ট জিনপিং কে যেমন আমি শ্রদ্ধা করি তেমনই আমি কুর্নিশ জানাই যেভাবে চিন এই মহামারীর সঙ্গে লড়াই করেছে। আমি জিজ্ঞাসা করেছিলাম যে আমরা কি কোনও সাহায্য করতে পারি, তবে তারা তা অগ্রাহ্য করেছে অহংকারের জেরে। তারা কোনও উত্তরও দেয়নি।'

আমেরিকাবাসীদের উদ্দেশ্যে ট্রাম্পের বার্তা

আমেরিকাবাসীদের উদ্দেশ্যে ট্রাম্পের বার্তা

এরপর দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ' বাড়িতেই থাকুন। জীবন বাঁচান। জাতীয় ত্যাগ স্বীকারের আদর্শ সময়। ভালবাসার লোকজনকে যত্নে রাখারও সময়। আমরা জয় করবই।'

English summary
more than 100 casualties in usa due to coronavirus outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X