• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ ফের মার্কিন মুলুকে মুখোমুখি মোদী-ট্রাম্প, বৈঠক ঘিরে জল্পনা

ফের একক বৈঠকে বসতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার মাঝেই একফাঁকে একক বৈঠক সারবেন এই দুই রাষ্ট্রপ্রধান। সূত্রের কবর স্থানীয় সময় ১২টা ১৫ মিনিট এবং ভারতীয় সময় রাত ৯টা ৪৫ মিনিেট হবে এই বৈঠক। দুই রাষ্ট্রপ্রধানের এই বৈঠকে আলোচ্য বিষয় কাশ্মীর হবে কিনা এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

কাশ্মীর ইস্যু কি উঠবে বৈঠকে?

কাশ্মীর ইস্যু কি উঠবে বৈঠকে?

যদিও কাশ্মীর নিয়ে বারবারই ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মোদী। এমনকী হাউডি মোদী অনুষ্ঠানেও কাশ্মীর সমস্যা নিয়ে একটি শব্দও খরচ করেনি মোদী এবং ট্রাম্প। যদিও পাক প্রধানমন্ত্রী ইমরান খান বারবার কাশ্মীর প্রসঙ্গ তুলে ট্রাম্পের হস্তক্ষেপ চেয়েছেন। ট্রাম্পও তাতে সম্মতি জানিয়ে বলেছেন, যদি দুই দেশ সম্মত হয় তবেই তিনি কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করতে প্রস্তুত। বরাবরের মতোই এই বৈঠকে কাশ্মীর প্রসঙ্গ উঠলে ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব যে মোদী এড়িয়ে যাবেন তাতে কোনও সন্দেহ নেই।

 হাউডি মোদী অনুষ্ঠানে কাশ্মীর সিদ্ধান্তের সমর্থন

হাউডি মোদী অনুষ্ঠানে কাশ্মীর সিদ্ধান্তের সমর্থন

হাউস্টনে হাউডি মোদী সভায় যাওয়ার আগে কাশ্মীরি পণ্ডিতদের কাছে বিপুল অভ্যর্থনা পেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাউডি মোদী অনুষ্ঠানে মঞ্চে উঠে তিনি বলেছিলেন, দেশে সব কিছু ঠিক আছে। কাশ্মীর নিয়ে চিন্তার কোনও কারণ নেই। মোদীর এই মন্তব্যের পর করতালিতে ফেটে পড়েছিল গোটা স্টেডিয়াম। তাতেই ট্রাম্প আঁচ করতে পেরোছিলেন কাশ্মীর নিয়ে কতটা সংবেদনশীল ভারত এবং ভারতীয়রা।

কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে চায় আমেরিকা

কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে চায় আমেরিকা

একবার নয় কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতার প্রস্তাব একাধিকবার দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি কাশ্মীরের বাসিন্দাদের মানবাধিকার নিয়ে উদ্বেগ প্রকাশ করে লিখেছিলেন এভাবে চলতে দেওয়া যায় না। দুই দেশের উচিত একটি শান্তিপূর্ণ পথ বেছে নেওয়া।

তাই আজকের এই বৈঠক তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ইমরানের সঙ্গে এক বৈঠকের পরের দিনই মোদীর সঙ্গে ট্রাম্পের একক বৈঠক অত্যন্ত তা‌ৎপর্যপূর্ণ বলে মনে করছে আন্তর্জাতিক মহল।

[ মহারাষ্ট্রে জোট সূত্র এখনও অধরা! যে কটি আসন নিয়ে এখনও বিরোধ বিজেপি-শিবসেনার]

[ পকিস্তানে মাসুদ আজহারের জঙ্গি সংগঠন 'জাইশ'-এর নাম বদল! নয়া নেতা অসগর আসতেই তোলপাড় ]

English summary
Modi-Trump meeting will take place at 12.15 pm local time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X