• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জি-৭ এ সম্মেলনে 'ইন্টারনেটে বাক স্বাধীনতা'র চুক্তিতে সই মোদীর

Google Oneindia Bengali News

দেশের বিভিন্ন অংশে ইস্যুভিত্তিক ইন্টারনেট ব্যান করে থাকে বিভিন্ন রাজ্যের সরকারগুলি। ফেসবুক টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লিখে, কার্টুন এঁকে জেলে যাওয়ার ঘটনাও অনেক রয়েছে৷ খুবই প্রাসঙ্গিকভাবে জি-৭ সম্মেলনে অনলাইন ও অফলাইন বাকস্বাধীনতার অধিকার প্রতিষ্টার চুক্তিতে সই করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জি-৭ এ সম্মেলনে ইন্টারনেটে বাক স্বাধীনতার চুক্তিতে সই মোদীর

রবিবার জি-৭ সদস্য এবং মিত্র দেশগুলির মধ্যে হওয়া এই, 'ওপেন সোসাইটি' চুক্তিতে সই করেন মোদী। অনলাইনে এই বৈঠকে যোগ দিয়ে নরেন্দ্র মোদী বলেন বাকস্বাধীনতা হল গণতন্ত্রের ঢাল।

'ওপেন সোসাইটি/ মুক্ত সমাজ'-এর ধারণা

জি-৭ সম্মেলনে রবিবার দিনান্তে এই আলোচনা হয়৷ পুরো বিষয়টির হেডলাইন ছিল'Building Back Together-Open Societies and Economies' যে খানে অন্যতম প্রধান বক্তা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হয়েছিল৷ এই সম্মেলনেই মোদী বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে ইন্টারনেট ব্যান আসলে গণতন্ত্রের কণ্ঠরোধ৷

কি বলছে PMO

প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) পক্ষ থেকে জানানো হয়েছে, সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে সাইবারস্পেসকে গণতান্ত্রিক মূল্যবোধের অগ্রগতির জন্য ব্যবহারে জোর দিয়েছেন। সোশ্যাল মিডিয়ার ব্যবহারের মধ্যে দিয়ে বিশ্বের কোনপ্রান্তের সামাজিক ভাতৃত্ববোধ যাতে নষ্ট না হয় সেই বিষয়টি নিশ্চিত করার কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

এই যৌথ বিবৃতিতে জি-৭ ভুক্ত দেশগুলি ছাড়াও অতিথি দেশ হিসেবে ভারত, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা স্বাক্ষর করেছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তাদের '১১ ডেমোক্রেসি' বলে সম্বোধন করেছেন৷

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Modi signs agreement on 'Freedom of Speech on the Internet' at G7 conference
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X