• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের সন্ত্রাস মোকাবিলা করতে জানেন মোদী, দাবি ট্রাম্পের

আমেরিকায় ইমরান যে একেবারেই কোনঠাসা তা আবারও স্পষ্ট হয়ে গেল ট্রাম্পের এই বক্তব্যে। মঙ্গলবার রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার মাঝেই সাংবাদিক বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট বলেেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খুব ভাল করে জানেন কীভাবে পাকিস্তান থেকে আসা সন্ত্রাসের মোকাবিলা করবেন। তবে এদিন আবারও ট্রাম্প বলেছেন, কাশ্মীর সমস্যা সমাধানে মোদী এবং ইমরানের আলোচনায় বসা উচিত। তবে তিনি কোনও মধ্যস্থতা করতে চান না বলেও জানিয়ে দিয়েছেন।

ট্রাম্প-মোদী বৈঠক

ট্রাম্প-মোদী বৈঠক

মোদী সম্মোহন চলছে আমেরিকায়। হাউডি মোদী সভা থেকে শুরু হয়েছে সেই সম্মোহন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছুতেই কাটিয়ে উঠতে পারছেন না সেই সম্মোহন। প্রায় চারবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছেন তিনি। মঙ্গলবারও এক দফায় বৈঠক হয়েছে দুই রাষ্ট্র প্রধানের মধ্যে। এদিন আবারও মোদীর প্রশংসা করে ট্রাম্প বলেছেন পাকিস্তানের সন্ত্রাস মোকাবিলা করর ক্ষমতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রয়েছে।

সন্ত্রাস প্রসঙ্গে ভারতের পাশে ট্রাম্প

সন্ত্রাস প্রসঙ্গে ভারতের পাশে ট্রাম্প

সন্ত্রাস দমন নিয়ে ফের পাকিস্তানকে কোনঠাসা করে ভারতের পাশে দাঁড়ালেন মার্কিন প্রেসিডেন্ট। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, পাকিস্তানের সন্ত্রাস মোকাবিলা করার ক্ষমতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রয়েছে। একই সময়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান আমেরিকায় থাকলেও ট্রাম্প কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বেশি সময় কাটিয়েছেন। ইমরানের সঙ্গে বৈঠক নিয়ে বিশেষ কথা বলতে চাননি তিনি।

সন্ত্রাসবাদ নিয়ে কোনঠাসা পাকিস্তান

সন্ত্রাসবাদ নিয়ে কোনঠাসা পাকিস্তান

সন্ত্রাসবাদ নিয়ে আন্তর্জাতিক মহলে এতোটাই কোনঠাসা পাকিস্তান যে কোনওভাবেই কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদ ধোপে টেকেনি ইমরানে। প্রথমে ভারত পািকস্তানের মধ্যে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছিলেন ট্রাম্প। কিন্তু ভারত গড়রাজি হওয়ায় সেই প্রস্তাব তিনি ফিরিয়ে নেন। পরে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন দুই দেশের মধ্যস্থতার মধ্যে আর থাকতে চান না তিনি।

ট্রাম্পের এই মোদী তুষ্টিতে সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছে পাকিস্তান। তার উপরে দেশের এই দেউলিয়া দশা। চিনতে সাময়িক ভাবে পাশে পেলেও আন্তর্জাতিক চাপে চিন কতদিন সঙ্গ দেবে পাকিস্তানের সেটাও অনিশ্চিত।

[ মোদী 'গ্লোবাল গোলকিপার অ্যাওয়ার্ড'-এ ভূষিত, 'স্বচ্ছ ভারত অভিযান' পেল বিশ্ব-স্বীকৃতি ][ মোদী 'গ্লোবাল গোলকিপার অ্যাওয়ার্ড'-এ ভূষিত, 'স্বচ্ছ ভারত অভিযান' পেল বিশ্ব-স্বীকৃতি ]

[পাঞ্জাবে বিচ্ছিন্নতাবাদ উস্কে আকাশপথে পাকিস্তানি অস্ত্র বর্ষণ ! চাঞ্চল্য়কর রিপোর্ট প্রকাশ্যে][পাঞ্জাবে বিচ্ছিন্নতাবাদ উস্কে আকাশপথে পাকিস্তানি অস্ত্র বর্ষণ ! চাঞ্চল্য়কর রিপোর্ট প্রকাশ্যে]

English summary
Modi knows how to deal with terrorism says Trump
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X