India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবশেষে কোয়াং গ্রামে খোঁজ মিলল 'উধাও' বিমানের, সব যাত্রীর মৃত্যু'র শঙ্কা

Google Oneindia Bengali News

অবশেষে খোঁজ মিলল 'উধাও' হয়ে যাওয়া বিমানটির। সকাল থেকেই খারাপ আবহাওয়া সেখানে। আর তা উপেক্ষা করেই তল্লাশি অভিযান চালায় নেপাল সেনাবাহিনীর একাধিক হেলিকপ্টার। প্রায় কয়েক ঘন্টা তল্লাশি চালানোর পর বিমানটির খোঁজ উদ্ধারকারী দল পেয়েছে বলেই জানা যাচ্ছে।

 সব যাত্রীর মৃত্যুর শঙ্কা

মুস্তাং জেলার Kowang বলে ছোট একটি গ্রামে বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। তবে ঠিক কি অবস্থা তা এখনও স্পষ্ট নয় বলেই খবর। তবে সে দেশের সিভিল অ্যাভিয়েশন অথোরিটি জানাচ্ছে, সম্ভবত বিমানটি ভেঙেই পড়েছে। ফলে সব যাত্রীরই মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তবে কীভাবে ঠিক ভেঙে পড়ল তা এখনও জানা যায়নি।

বলে রাখা প্রয়োজন, সকাল ৯ টা বেজে ৫৫ মিনিটে নেপালের পোখরা থেকে জমশমের উদ্দেশ্যে রওনা দেয় ওই বিমানটি। ওড়ার ঠিক ১৫ মিনিট পরেই বিমানটির সঙ্গে সমস্ত সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আর এরপর থেকেই তল্লাশি অভিযান শুরু হয়। এমনকি ভারতের তরফেও উদ্ধারে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয় বলে খবর। নেপালের একাধিক সংবাদমাধ্যম জানাচ্ছে, ভেঙে পড়া জায়গাতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে নেপাল সেনা।

ভেঙে পড়া জায়গা চিহ্নিত হওয়ার পরেই ১০ জওয়ান এবং সিভিল অ্যাভিয়েশনের দুই আধিকারিককে নিয়ে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয় সেনা কপ্টার। জানাচ্ছে নেপালের সংবাদমাধ্যম। ত্রভুবন বিমানবন্দরের অন্যতম আধিকারিক প্রেমনাথ ঠাকুর জানাচ্ছেন, নরসাঙ্গ গুম্বা'র কাছে নদীর তিরে সেনা কপ্টারটি নেমেছে। পুরো পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে এখনও বিস্তারিত ভাবে কিছু জানানো হয়নি নেপাল সরকারের তরফে।

তবে বিমানের ক্যাপ্টেনের ব্যবহৃত ফোনের GPS ট্র্যাক করে বিমানটির খোঁজ পাওয়া যায়। ঘটনার পর থেকে ক্যাপ্টেনের ব্যবহ্রত ফোনে বারবার ফোন করা হয়। কিন্তু বেজে যাচ্ছে। আর এরপরেই লোকেশন ট্র্যাক করার চেষ্টা চালানো হয়। আর সেই মতোই ওই এলাকায় পৌঁছে গিয়েছেন সেনা আধিকারিকরা। সবরকম ভাবে তল্লাশি অভিযান চালানো হচ্ছিল বলে খবর।

উল্লেখ্য, নেপালের ওই অভিশপ্ত বিমানে চারজন ভারতীয় রয়েছেন। পাশাপাশি রয়েছেন তিনজন জাপানের নাগরিক। বাকি সবাই নেপালের মানুষ রয়েছেন বলেই খবর। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। তবে বিমানে থাকা পরিস্থিতি নিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে। নেপালের বিমানবন্দরে ভিড় জমাচ্ছেন আত্মীয়রা।

ইতিমধ্যে ভারত এবং নেপাল হাই-কমিশনারের তরফে কন্ট্রোল রুম খোলা হয়েছে। গোটা পরিস্থিতি'র উপর নজর রাখা হচ্ছে বলে ভারতের তরফে।

English summary
Missing plane found in kowang village in Nepal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X