• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমনের জেরে উলটপুরাণ, আমেরিকার জন্য সীমান্ত বন্ধ করল মেক্সিকো

নিজের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ডোনাল্ড ট্রাম্প যেই অ্যাজেন্ডাকে অন্যতম গুরুত্বপূর্ণ ভাবে লোকের সামনে তুলে ধরেছিলেন, তা হল মেক্সিকোর সঙ্গে মার্কিন সীমান্ত বন্ধের বিষয়টি। বহু শতক ধরেই আমেরিকাতে এসে থাকছেন বহু মেক্সিকো বাসী। পাশাপাশি এই সীমান্ত দিয়েই এককালে বিশাল পরিমাণে নেশার দ্রব্য ঢুকত আমেরিকায়। তবে বর্তমানের করোনা সংক্রমণে আবহে শোনা যাচ্ছে উলটপুরাণ।

যুক্তরাষ্ট্রে ৮৫,৩৭৭ জন আক্রান্ত

যুক্তরাষ্ট্রে ৮৫,৩৭৭ জন আক্রান্ত

এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে ৮৫,৩৭৭ জন আক্রান্ত করোনায়। নতুন করে ১৭, ১৬৬ জনের দেহে করোনার প্রকোপ দেখা গিয়েছে। মৃতের সংখ্যা ১২৯৫ জন। নতুন করে গত ২৪ ঘণ্টায় সেখানে ২৬৮ জনের মৃত্যুর খবর এসেছে। এপর্যন্ত সেরে ওঠা মানুষের সংখ্যা সেদেশে ১৮৬৮ জন, যে সংখ্যাটি নিঃসন্দেহে অত্যন্ত নগণ্য। এমন পরিসস্থিতিতে আজ চিনের রাষ্ট্রনেতার সঙ্গে কথা বলবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দক্ষিণ সীমান্তও বন্ধ করে দেয় মেক্সিকো

দক্ষিণ সীমান্তও বন্ধ করে দেয় মেক্সিকো

এই পরিস্থিতিতে মার্কিন নাগরিকরা এসে যাতে মেক্সিকোতে করোনা ছড়িয়ে না দেয় তার জন্য আগেভাগে সীমান্ত বন্ধ করল সেক্সিকো। এর আগে মেক্সিকোর কর্তৃপক্ষ সম্প্রতি দেশটির দক্ষিণে একটি সীমান্ত প্রবেশপথ বন্ধ করে দিয়েছে। মেক্সিকোর সঙ্গে গুয়েতেমালার মধ্যবর্তী সুচিয়াট নদী বিস্তৃত একটি ব্রিজ পেরিয়ে হাজার হাজার মধ্য আমেরিকান অভিবাসী তাদের গন্তব্যে যাওয়ার চেষ্টা করলে মেক্সিকান কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়।

মেক্সিকেতে করোনা আক্রান্ত ৫৮৫, মৃত ৮

মেক্সিকেতে করোনা আক্রান্ত ৫৮৫, মৃত ৮

মেক্সিকোতেও করোনার থাবা পড়েছে। গত ২৪ ঘণ্টায় সেদেশে ১১০ জনের বেশি করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছে নতুন করে। এর জেরে মেক্সিকোতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮৫-তে। এদিকে গতকাল সেদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ২ জন। এর জেরে সেদেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮-এ।

English summary
mexico closes usa border so that coronavirus does not spreads
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X