মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সঈদ ফের খুল্লামখুল্লা ঘুরতে পারবে, নির্দেশ পাক আদালতেরই

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই হামলার মূলচক্রী আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হাফিজ মহম্মদ সঈদকে গৃহবন্দি অবস্থা থেকে মুক্তি দিল পাকিস্তানি আদালত। গত জানুয়ারি মাস থেকে হাফিজকে গৃহবন্দি করে রাখা হয়েছিল পাকিস্তানে। তবে আবার সে বৃহস্পতিবার থেকে খুল্লামখুল্লা ঘুরতে পারবে পাকিস্তানে। ভারতবিরোধী সন্ত্রাসবাদী ষড়যন্ত্রে লিপ্ত হতেও তার কোনও বাধা রইল না। কারণ সেই লাইসেন্স দিয়ে দিল পাকিস্তানি আদালতই।

মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সঈদ ফের খুল্লামখুল্লা ঘুরতে পারবে, নির্দেশ পাক আদালতেরই

[আরও পড়ুন:হাত মিলিয়েছে জঈশ-লস্কর, জঙ্গিদের টার্গেটে কোন হাই প্রোফাইলরা, সামনে চাঞ্চল্যকর গোয়েন্দা রিপোর্ট]

জামাত উদ দাওয়া প্রধান হিসাবে দানকর্মে যুক্ত সংস্থা হিসাবে দেখালেও এই সংগঠনই জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার মুখ। আর তার প্রধান হাফিজ সঈদ ভারত বিরোধী নাশকতার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।

মুম্বইয়ে ২০০৮ সালের হামলার দায় সবসময়ই অস্বীকার করে এসেছে হাফিজ সঈদ। সেই ঘটনায় ১৬৬জন মানুষ মারা গিয়েছিল। পাকিস্তান থেকে ট্রেনিং নিয়ে জঙ্গিরা করাচি থেকে জলপথে ভারতের মুম্বইয়ে প্রবেশ করে তাজ হোটেল সহ বেশ কয়েকজায়গায় নাশকতা চালায়।

হাফিজ সঈদের গৃহবন্দি দশা আরও তিনমাস বাড়ানো হোক। আদালতে এমনই দাবি জানিয়েছিল পাকিস্তান। তবে সরকারের সেই দাবি নাকচ করে হাফিজ সঈদকে গৃহবন্দি দশা থেকে মুক্তি দিয়েছে পাঞ্জাব প্রদেশের আদালত।

এই হাফিজ সঈদের মাথার দাম ১০ মিলিয়ন ডলার বলে বেশ কয়েকবছর আগেই ঘোষণা করেছে আমেরিকা। তবে পাকিস্তান কোনওদিনই তাকে জঙ্গি হিসাবে স্বীকার করেনি। উল্টে ভারতের দেওয়া সমস্ত তথ্যপ্রমাণকে ভুল স্বীকার করে এসেছে।

[আরও পড়ুন:'সেফ হেভেন' কলকাতা কি সন্ত্রাসের নিশানায়, ২ আনসারুল্লা জঙ্গি গ্রেফতারে প্রশ্ন]

English summary
Mastermind Hafiz Saeed to be freed tomorrow in Pakistan, rules Punjab Court
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.