• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পৃথিবী ধ্বংস করতে ধেয়ে আসছে দানবীয় গ্রহাণু! নাসা দিচ্ছে কোন সতর্কবার্তা

  • |

আগেও বহুবার পৃথিবীর দিকে বহু গ্রহাণু ধেয়ে আসার আগাম বার্তা দিয়েছে নাসা। তবে মার্কিন মহাকাশ গবেষণা কেন্দ্র জানাচ্ছে, এইবার স্পেস রক বা গ্রহাণু ১৬৩৩৭৩ (২০০২ পিজেড ৩৯) এর হামলা ভয়াবহ হতে পারে। আর এই সম্পর্কেই একটি সতর্কবার্তা জানিয়েছে নাসা।

১৫ ফেব্রুয়ারি হামলার আশঙ্ক!

১৫ ফেব্রুয়ারি হামলার আশঙ্ক!

মার্কিন মহাকাশ বিজ্ঞন গবেষণা কেন্দ্র নাসার দাবি, এই সপ্তাহের শনিবার অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি পৃথিবীর দিকে ধেয়ে আসছে গ্রহাণু ১৬৩৩৭৩ (২০০২ পিজেড ৩৯) । ভারতীয় সময় শনিবার বিকেল ৪:৩০ মিনিট নাগাদ এমন কাণ্ড ঘটতে চলেছে। এমনই তথ্য দিয়েছে নাসা।

 গ্রহাণু কোন গতিবেগে ছুটছে?

গ্রহাণু কোন গতিবেগে ছুটছে?

মার্কিন মহাকাশ বিজ্ঞান গবেষণাকেন্দ্র নাসা জানিয়েছে, প্রতিঘণ্টায় ৩৪,০০০ মিটারের গতিবেগে দৌড়চ্ছে এই গ্রহাণু। ইতিমধ্যেই জ্যোর্তিবিজ্ঞানীদের মধ্যে শুরু হয়ে গিয়েছে, এমন পরিস্থিতি নিয়ে কাটাছেঁড়া। শুরু হয়ে গিয়েছে গবেষণা।

কত বড় গ্রহাণুর আছড়ে পড়ার আশঙ্কা?

কত বড় গ্রহাণুর আছড়ে পড়ার আশঙ্কা?

৩,২৫০ ফুটের এই গ্রহাণু এতটাই বড় যে নাসা বলছে, মানুষের তৈরি যতগুলো ইমারত পৃথিবীতে রয়েছে তারামধ্যে সবচেয়ে বড় ইমারতের উচ্চতাও এত নয়। ফলে এই গ্রহাণুকে নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়াটাই স্বাভাবিক।

 এমন এক গ্রহাণুকে ঘিরে কোন বার্তা নাসার?

এমন এক গ্রহাণুকে ঘিরে কোন বার্তা নাসার?

নাসা বলছে, ০.০৩৮৬০ অ্যাস্ট্রোনোমিক্যাল ইউনিটস দূর থেকে ধেয়ে আসছে এই গ্রহাণুগুলি । মূলত, আমাদের গ্রহ থেকে সূর্যের দূরত্ব কে অ্যাস্ট্রোনমিক্যাল ইউনিট বলা হয়। এর মূল মাপকাঠি ন্যূনতম ৯৩ মিলিয়ন মাইলস , বলে জানা গিয়েছে।

 গ্রহাণু হামলা হলে কী ঘটতে পারে?

গ্রহাণু হামলা হলে কী ঘটতে পারে?

বলা হয়ে থাকে, যদি গ্রহাণুর হামলা হয়, তাহলে সবচেয়ে আগে পৃথিবীতে সুনামি আসবে। আর এইভাবে যদি ক্রমাগত গ্রহাণু হামলা পৃথিবীতে হতে থাকে, তাহলে কোনও মতেই জীবজগৎ বেঁচে থাকবে না।

English summary
Massive Space Rock Named 2002 PZ39 Approaching Dangerously Towards Earth, says NASA.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X