• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঈশ ই মহম্মদের দায়িত্বে এখন ভাই অসগর, তাহলে মাসুদ আজহার কী করছে

মাসুদ আজহারকে ছেড়ে দিয়েছে পাকিস্তান। এই নিয়ে গতকাল থেকেই তোলপাড় হচ্ছে ভারত। চক্রান্ত করেই পাকিস্তান মাসুদ আজহারকে ছেড়েছে বলে অভিযোগ করেছে ভারত। এই মধ্যে আবার খবর আসতে শুরু করেছে মাসুদের শরীরের অবস্থা বিশেষ ভালো নয়। জঈশ-ই-মহম্মদের দায়িত্ব তাই নিতে হয়েছে তার ভাইকে।

অসুস্থ মাসুদ আজহার

অসুস্থ মাসুদ আজহার

জঈশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারের শারীরিক অবস্থার অবনতি। মুক্তি দেওয়ার পর নাকি সে আরও অসুস্থ হয়ে পড়েছে এমনটাই সূত্রের খবর। নেতৃত্ব দেওয়ার মতো ক্ষমতা মাসুদের আর নেই। সেকারণেই নেতৃত্বে তাঁকে না রাখারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাসুদের ভাই আবদুল রউফ আসগর এখন জৈশ-ই-মহম্মদের দায়িত্বে রয়েছেন। সূত্রের খবর মাসুদ এতোটাই অসুস্থ হয়ে পড়েছেন যে তাঁর বিছানা থেকে ওঠার কোনও ক্ষমতাই আর নেই।

আন্তর্জাতিক জঙ্গি মাসুদ আজহার

আন্তর্জাতিক জঙ্গি মাসুদ আজহার

পুলওয়ামা হামলার পর জৈশ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করে রাষ্ট্রপুঞ্জ। বিদেশে তাঁর যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়। তারপর থেকে পাকিস্তানের হেফাজতেই ছিল এই জঙ্গি নেতা। তবে কোথায় তাঁকে রাখা হয়েছে এই নিয়ে গোপনীয়তা বজায় রেখেছিল পাকিস্তান। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পরেই ভারতের বিরুদ্ধে সন্ত্রাসে উষ্কানি দিতেই মাসুদকে মুক্তি দেওয়া হয়।

জঈশের দায়িত্বে মাসুদের ভাই

জঈশের দায়িত্বে মাসুদের ভাই

মাসুদকে মুক্তি দিলেও জঙ্গি কার্যকলাপে সক্রিয় ভূমিকা নিতে পারছে না সে। শরীর অসুস্থ থাকার কারণে এখন সেই দায়িত্ব দেওয়া হয়েছে তাঁর ভাই আবদুল রউফ আসগরকে। আইসি-৮৩ বিমান হাইজ্যাকের মূল চক্রী ছিল এই আসগর। সেই মাসুদ সহ অন্য জঙ্গিদের মুক্তি সুনিশ্চিত করেছিল। মাসুদের উপস্থিতিতেও এই আসগরই হামলার পুরো পরিকল্পনা করত।

জম্মু কাশ্মীরে জঈশের গতিবিধি বাড়ানোর জন্য আইএসআই এই জঙ্গি নেতার সঙ্গেই কথা বলছে বলে সূত্রের খবর। এই আসগরের নেতৃত্বেই এখন হামলার ছক কষছে জঙ্গিরা।

[আরও পড়ুন:কাশ্মীর ইস্যুতে মোদী সরকার কিভাবে রাষ্ট্রসংঘের মঞ্চে পাকিস্তানকে জেরবার করেছে! একনজরে টাইমলাইন ]

[আরও পড়ুন: জামাত নেতা কলকাতা এসটিএফের জালে, ধরা পড়ল চেন্নাই থেকে]

English summary
Masood Azhar is too unwell his brother Abdul took charge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X