• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হাসপাতালে স্থানান্তকার কালে প্রসূতির মৃত্যু, পদত্যাগ করলেন পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী

Array
Google Oneindia Bengali News

লিসবনের হাসপাতালে স্থানান্তরিত হওয়ার সময় এক ভারতীয় মহিলার মৃত্যুর হয়। আর তার কয়েক ঘন্টা পরে তার পদ থেকে পদত্যাগ করেছেন পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী মার্তা টেমিডো। জানা গিয়েছে যে, ৩৪ বছর বয়সী গর্ভবতী ভারতীয় পর্যটককে সান্তা মারিয়ার হাসপাতাল থেকে একটি অ্যাম্বুলেন্স করে অন্য হাসপাতালে স্থানান্তর করার সময় হৃদযন্ত্র কাজ করা বন্ধ হয়ে যায় এবং তিনি মারা যান। জরুরী সিজারিয়ান সেকশনের পরে তার সন্তানের জন্ম হয়। মহিলার মৃত্যুর তদন্ত শুরু হয়েছে।

সফলভাবে দেশের ভ্যাকসিন দেওয়ার কাজ
মার্তা টেমিডো, যিনি কোভিড - ১৯ মহামারী চলাকালীন সফলভাবে দেশের ভ্যাকসিন দেওয়ার কাজ চালানোর জন্য বাহবা পেয়েছিলেন সেই তিনি ডাক্তারের অভাবের কারণে অস্থায়ীভাবে জরুরী প্রসূতি পরিষেবা বন্ধ করার সিদ্ধান্তের জন্য প্রবল ক্ষোভের মুখে পড়েছেন।

কাজের জন্য ধন্যবাদ

কাজের জন্য ধন্যবাদ


প্রধানমন্ত্রী আন্তোনিও কস্তা বলেছেন যে স্বাস্থ্যমন্ত্রী মার্তা টেমিডো পদত্যাগ গ্রহণ করেছেন এবং টেমিডোকে তার কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি এবং বলেছেন যে সরকার স্বাস্থ্য পরিকাঠামো শক্তিশালী করার জন্য সংস্কার করার দিকে হাঁটবে।

মহিলার মৃত্যু

মহিলার মৃত্যু

পর্তুগালের লুসা নিউজ এজেন্সি অনুসারে প্রধানমন্ত্রী বলেছিলেন যে মহিলার মৃত্যু টেমিডোকে কার্যত পদত্যাগ করতে বাধ্য করে। সাম্প্রতিক মাসগুলিতে পর্তুগাল জুড়ে বেশ কয়েকটি একই ঘটনা রিপোর্ট করা হয়েছে, যেখানে দুটি শিশু মারা যায় যাদের মায়েদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করতে হয়েছিল এবং এই যে বিলম্ব দেখা যায় তাতেই মারা যান ওই গর্ভবতীরা।

 টুইটে

টুইটে


অ্যান্টোনিও কস্তা একটি টুইটে বলেছেন, "ডঃ মার্টা টেমিডোর আজ পর্যন্ত যে সমস্ত কাজ করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ, বিশেষ করে করোনা মহামারী মোকাবিকা করার জন্য উনি যেভাবে কাজ করেছিলেন তা ব্যতিক্রমী। তবে আমাদের সরকার স্বাস্থ্য পরিষেবা শক্তিশালী করার লক্ষ্যে যা যা করার সেই সমস্ত সংস্কারগুলি চালিয়ে যাচ্ছে এবং পর্তুগিজদের স্বাস্থ্যসেবা উন্নত করা হচ্ছে। "

কী বলছে সরকার ?

কী বলছে সরকার ?


সরকার বলেছে যে মার্তা টেমিডো 'বুঝেছেন যে তার আর পদে থাকার কোনও অর্থ নেই, তাই তিনি পদত্যাগ করেছেন'। স্বাস্থ্যমন্ত্রী বিরোধী দলগুলির রোষের মুখোমুখি হন কারণ গর্ভবতী মহিলাদের হাসপাতালে ঝুঁকিপূর্ণ ভাবে যেতে হয়। প্রসব ইউনিট বন্ধ হয়ে যাওয়ায় প্রসূতি ইউনিটগুলি উপচে পড়ায় মহিলাদের দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হয়, তাই এই ঘটনা ঘটছে।

মার্টা টেমিডো, পর্তুগালে ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রী হয়েছিলেন। তিনি করোনা মহামারী চলাকালীন কেন্দ্র-বাম সমাজতান্ত্রিক সরকারের অন্যতম জনপ্রিয় সদস্য ছিলেন, যাইহোক, স্বাস্থ্য কর্মীদের ঘাটতির কারণে তার রেটিং খারাপভাবে কমে গিয়েছিল। বিশেষ করে যারা গাইনোকোলজি এবং প্রসূতি রোগে বিশেষজ্ঞ এবং সরকারী হাসপাতালে অন্যান্য সমস্যার কারণে তার পয়েন্ট পয়েন্ট তলানিতে এসে ঠেকেছিল। অগত্যা পদত্যাগ।

English summary
marta temido the portugal health minister resigns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X