• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পৃথিবীতে এমন মানুষও রয়েছে যারা এখনও করোনা ভাইরাসের নাম শোনেনি! চাঞ্চল্যকর তথ্য উঠে এল সমীক্ষায়

বিশ্বজুড়ে করোনা প্রকোপে হাহাকার। প্রতিদিন নতুন করে কয়েক লক্ষ মানুষ এই সংক্রমণে আক্রান্ত হচ্ছেন। এদের মধ্যে প্রাণ হারাচ্ছেন কয়েক হাজার মানুষ। এই পরিস্থিতিতে যদি আপনাকে কেউ বলে যে বিশ্বে এরকম মানুষও আছে, যারা করোনা ভাইরাসের অস্তিত্বের বিষয়ে জানেন না, তবে আপনি হাসবেন, তাই তো?

করোনা নিয়ে রাষ্ট্রসংঘের সমীক্ষা

করোনা নিয়ে রাষ্ট্রসংঘের সমীক্ষা

তবে না, হাসবেন না। কারণ বিষয়টি সত্যি। সম্প্রতি রাষ্ট্রসংঘের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। প্রসঙ্গত, সোমালিয়া বা উত্তর আফ্রিকার আরও দেশ থেকে ক্রমাগত মানুষ ইউরোপে এসে আশ্রয় নেন। এই পথ দিয়েই আমার চলে মানব পাতারের ব্।বসা। তাই রেড সি সংলগ্ন এই এলাকার উপর বিশেষ নজরদারি চালায় রাষ্ট্রসংঘ।

করোনার অস্তিত্ব সম্পর্কে অবগত নন এঁরা

করোনার অস্তিত্ব সম্পর্কে অবগত নন এঁরা

এখানেই রাষ্ট্রসংঘ এক সমীক্ষা চালায়। সেই সমীক্ষায় দেখা যায় ৫১ শতাংশ মানুষ করোনা ভাইরাসের অস্তিত্বের বিষয়ে জানেই না। এই তথ্য উঠে আসতেই হতভম্ব হয়ে গিয়েছেন রাষ্ট্রসংঘের কর্তা সহ গোটা বিশ্ব। মোট ৩৪৭১ জানান যে তাঁরা করোনা সম্পর্কে কোনও জ্ঞানই রাখেন না। এই বিষয়ে তাঁরা কোনও দিন কোথাও দেখেননি।

কেন করোনা সম্পর্কে জানেন না এরা

কেন করোনা সম্পর্কে জানেন না এরা

জানা যাচ্ছে সোমালিয়া ছাড়াও সেই গ্রুপে ইথিওপিয়ার প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলের মানুষও ছিলেন। এবং খুব স্বভাবতই সেখানে মানুষের জীবন ধারণের নুন্যতম সুযোগ সুবিধাটুকু নেই। যার জেরে তাঁরা ইউরোপ বা অন্যত্র যেতে বাধ্য হন। সেখানে দাঁডিয়ে তাঁদের করোনা সম্পর্কে অবগত না থাকাটা খুব স্বাভাবিক বলেই মনে করা হচ্ছে।

বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু মিছিল

বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু মিছিল

গোটা বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু মিছিল অব্যাহত। গোটা বিশ্বে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৮২ হাজার ১০৫ জনের। আক্রান্তের সংখ্যা ৯৪ লক্ষ ৫ হাজার ৭১। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪৭ লক্ষ ২১ হাজার ৫৫৭। বিশ্বে সংক্রমিত ও মৃত্যুর নিরিখে শীর্ষে আমেরিকা। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ২১ হাজার ৯৬৫ জনের। আক্রান্ত ২৩ লক্ষ ৭৮ হাজার ৬৪৮।

ব্রাজিলে একদিনে ৪০ হাজারের বেশি করোনায় আক্রান্ত

ব্রাজিলে একদিনে ৪০ হাজারের বেশি করোনায় আক্রান্ত

এদিকে মহামারি করোনা ভাইরাসে ইউরোপ, আমেরিকার পর এবার বিপর্যস্ত হয়ে পড়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে এক দিনেই প্রায় ৪০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে।

ব্রাজিলে ১ হাজার ৩৭৪ জন মারা গিয়েছে

ব্রাজিলে ১ হাজার ৩৭৪ জন মারা গিয়েছে

ব্রাজিলে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৯ হাজার ৪৩৬ জন করোনা সংক্রমিত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা স্থানীয় সময় মঙ্গলবার জানান। একই দিন দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৩৭৪ জন মারা গেছেন।

মুখ্যমন্ত্রীর প্রস্তাব ফেরালেন সূর্যকান্ত, করোনা বিশেষজ্ঞ কমিটিতে থাকার প্রস্তাব প্রত্যাখান

রাজীবের নামাঙ্কিত সংস্থাকে ৩ লক্ষ ডলার অর্থসাহায্য চিনা দূতাবাসের! ফের গান্ধীদের তোপ নাড্ডার

English summary
Many in Somalia hasn’t heard of Covid-19 by now, reveals shocking study by united nations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X