• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাহোরে গ্রেফতার মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ

মুম্বই হামলার মূল চক্রীকে অবশেেষ গ্রেফতার করল পাকিস্তান। লাহোর থেকে গুজরনওয়ালা যাওয়ার পথে পাঞ্জাব পুলিস গ্রেফতার করে তাঁকে। পাকিস্তানের কাউন্টির টেররিজম ডিপার্টমেন্ট(সিটিডি)-র হাতে গ্রেফতার জামাত-উদ-দওয়ার প্রধান হাফিজ সইদকে আপাতত বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে। সূত্রের খবর তাঁর বিরুদ্ধে করা মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যাবেন বসে হুঁশিয়ারি দিয়েছেন এই জঙ্গি নেতা।

লাহোরে গ্রেফতার মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ

ভারতের জন্য আকাশ পথ খুলে দেওয়ার পরের দিনই হাফিজ সইদের গ্রেফতারের ঘটনা অত্যন্ত তা‌ৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

কয়েক দিন পরেই আমেরিকা সফরে যাওয়ার কথা পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। আমেরিকাকে তুষ্ট করতেই পাকিস্তানের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। সন্ত্রাসে মদত নিয়ে আন্তর্জাতিক মহলে চাপ বাড়ছিল পাকিস্তানের উপর। দেশের দেউলিয়া দশা ফেরাতে মরিয়া ইমরান খান সন্ত্রাসবাদ ইস্যুতে দেশের অবস্থান নিয়ে একাধিকবার কথা বলেছেন। বারবারই তিনি দাবি করেছেন পাকিস্তান নিজেও ভীষণ ভাবে সন্ত্রাসবাদে আক্রান্ত। তাই তারা কোনওভাবেই জঙ্গিদের মদত দেওয়ার মত কাজ করতে পারে না।

এদিকে হাফিজ সইদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নিচ্ছে না পাকিস্তান এই নিয়ে একাধিকবার রাষ্ট্রপঞ্জে পাকিস্তানের বিরুদ্ধে নালিশ ঠুেকছে ভারত। কয়েকদিন আগেই হাফিজ সইদকে আন্তর্জাতিক জঙ্গি তকমা দেয় রাষ্ট্রপুঞ্জ। তারপরেও কেন এই জঙ্গি নেতাকে গ্রেফতার করছে না পাকিস্তান এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। আমেরিকা সফরের ঠিক আগে এই চরম পদক্ষেপ নিয়ে পাকিস্তানের ভাবমূর্তি শুধরে নেওয়ার একটি চেষ্টা করছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

English summary
M‌umbai terror attack mastermind and JuD chief Hafiz Saeed has been arrested
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X