• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার নতুন স্ট্রেন নিয়ে 'সংকট'বার্তা লন্ডন মেয়রের! কেজরিওয়ালের নির্দেশিকা নিয়ে ক্ষুব্ধ ব্রিটেন ফেরত যাত্রীরা

  • |

করোনার (coronavirus) সংক্রমণ নিয়ে বড় সতর্কবার্তা দিলেন লন্ডনের (london) মেয়র সাদিক খান। ব্রিটিশ (britain) রাজধানীর হাসপাতালগুলিকে দেওয়া সতর্কবার্তায় তিনি বলেছেন, যেভাবে করোনার নতুন স্ট্রেন ছড়িয়ে পড়ছে তাতে, আগামী কয়েকদিনের মধ্যে হাসপাতালে বেডের সংকট দেখা দেবে। এদিকে ব্রিটেন থেকে দিল্লিতে আসা যাত্রীরা কেজরিওয়াল ( arvind kejriwal) সরকারের নির্দেশিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

হাসপাতালে আগুন লেগে মর্মান্তিক দুর্ঘটনা! কমপক্ষে ১০ টি শিশুর মৃত্যু

করোনা নিয়ে লন্ডনের মেয়রের সতর্কবার্তা

করোনা নিয়ে লন্ডনের মেয়রের সতর্কবার্তা

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে যদি করোনার সংক্রমণ নিজে থেকেই কমে না যায়, তাহলে হাসপাতালে বেড নিয়ে সংকট দেখা দেবে। এব্যাপারে তিনি ব্রিটেন সরকারের থেকে সহযোগিতা প্রার্থনা করেছেন। শহরের অবস্থা সংকটজনক পরিস্থিতিতে পৌঁছে গিয়েছে বলেও জানিয়েছেন তিনি। মেয়র আরও বলেছেন, এখনই যদি কোনও ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে আরও অনের মানুষের মৃত্যু হতে পারে। গত এপ্রিলে থেকেও বেশি মানুষ লন্ডনে সংক্রমণের শিকার হয়েছেন বলে জানিয়েছেন তিনি। নিজের এবং পরিবারের অন্যদের সুরক্ষার স্বার্থেই সাধারণ মানুষকে তিনি ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

 ৩০ জনের মধ্যে একজনের করোনা

৩০ জনের মধ্যে একজনের করোনা

লন্ডনের মেয়র আরও জানিয়েছেন, লন্ডনে প্রতি ৩০ জনের মধ্যে ১ জন করোনা সংক্রমিত। গত সপ্তাহের থেকে এই সপ্তাহে সংক্রমণ প্রায় ২৭ শতাংশ বেড়েছে বলে জানিয়েছেন তিনি। সেখানে ভেন্টিলেটরের সংখ্যা ৪২ শতাংশ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। মেয়র আশা প্রকাশ করেছেন, প্রধানমন্ত্রী বরিস জনসন এই সংক্রমণ রুখতে আরও কড়া ব্যবস্থা নেবেন। লন্ডনবাসীর জন্য আরও আর্থিক সাহায্যের দাবি করে প্রধানমন্ত্রীকে তিনি চিঠি দিয়েছেন।

দিল্লি সরকারের নতুন নিয়ম নিয়ে শোরগোল

দিল্লি সরকারের নতুন নিয়ম নিয়ে শোরগোল

এদিকে ব্রিটেন থেকে আসা যাত্রীদের নিয়ে দিল্লি সরকারের নতুন নির্দেশিকাকে ঘিরে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে শোরগোল পড়ে যায় শুক্রবার। শুক্রবার থেকেই ভারত ব্রিটেনের মধ্যে বিমান চলাচল ফের শুরু করা হয়েছে। দিল্লি সরকার জানিয়েছে, যাঁরা ব্রিটেন থেকে আসবেন, বিমানবন্দরে তাঁদের বাধ্যতামূলক করোনার আরটি পিসিআর পরীক্ষা করা হবে। পাশাপাশি যাঁদের রিপোর্ট পজিটিভ হবে তাঁদের ১৪ দিনের ইনস্টিটিউশনাল আইসোলেশনে থাকতে হবে। এছাড়াও যাঁদের রিপোর্ট নেগেটিভ হবে, তাঁদেরকে সাতদিন ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে থাকার পর সাতদিন বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

দিল্লিবাসীকে বাঁচাতেই সিদ্ধান্ত, বলেছেন মুখ্যমন্ত্রী

দিল্লিবাসীকে বাঁচাতেই সিদ্ধান্ত, বলেছেন মুখ্যমন্ত্রী

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, দিল্লিবাসীকে ব্রিটেনের নতুন স্ট্রেন থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে। ১ জানুয়ারি থেকে ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ স্থাপন করার আগেই স্বাস্থ্যমন্ত্রকের তরফে নির্দেশিকা দিয়ে বলা হয়েছিল, যাঁদের পরীক্ষার ফল নেগেটিভ আসবে, তাঁদের বাধ্যমূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। শুক্রবার দিল্লিতে ব্রিটেন থেকে আসা প্রথম বিমানের ২৫৬ জন যাত্রীর মধ্যে ২ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানা গিয়েছে।

English summary
London Mayor says, beds for patients will be run out in the next couple of weeks due to new coronavirus strain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X