• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
LIVE

LIVE লাদাখ উত্তেজনার মাঝেই তথ্য পাচারের অভিযোগে দিল্লিতে গ্রেফতার সাংবাদিক সহ ৩

  • By
  • |

মাঝে কিছুদিন উত্তেজনা ও বৈঠক চলার পরে ফের একবার লাদাখ সীমান্তে চিনের সেনা প্ররোচনামূলক আচরণ করেছে। ভারতীয় সেনা তার যোগ্য জবাব দিয়েছে বলে জানানো হয়েছে। ঘটনাটি ঘটেছে প্যানগং লেকের দক্ষিণ দিকে শনি ও রবিবারে। চিন বারবার সীমান্ত এলাকায় স্ট্যাটাস কো ভেঙে প্ররোচিত করছে। এবার ভারত কী পদক্ষেপ করে তা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এই সংক্রান্ত সমস্ত আপডেট পান একনজরে।

LIVE ফের চিনের প্ররোচনায় উত্তপ্ত লাদাখ, যোগ্য জবাব ভারতের

Newest First Oldest First
7:32 PM, 19 Sep
দিল্লিতে ধৃত সাংবাদিক সীমান্তে ভারতীয় জওয়ানদের স্ট্র্যাটেজির তথ্য চিনে পাচার করছিলেন বলে জানতে পেরেছেন তদন্তকারীরা
5:17 PM, 19 Sep
৫০ জন সেনাকে প্যাংগং সো এলাকায় পাকাপাকি ভাবে রাখতে চায় বেজিং
3:39 PM, 19 Sep
ফের এক চিনা নাগরিককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। সেই চিনা নাগরিক একজন মহিলা, নাম কিং শি। সেই মহিলার সঙ্গে এক নেপালি নাগরিককেও দিল্লি পুলিশ গ্রেফতার করে এদিন। ধৃত নেপালির নাম শের সিং। দিল্লিতে স্থিত সাংবাদির রাজীব শর্মার সঙ্গে মিলে ভারতের তথ্য চিনে পাচার করার দায়ে এদের গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ।
12:45 PM, 19 Sep
চিনা গুপ্তচর সংস্থাকে তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার দুই সাংবাদিক
12:20 PM, 19 Sep
লাদাখ উত্তাপের মাঝেই নাগা বিদ্রোহীরা পৃথক পতাকা আর সংবিধানের দাবিতে অনড়
10:59 PM, 18 Sep
লাদাখ উত্তেজনার মাঝেই ফের চিনা সেনার সঙ্গে আলোচনার তোড়জোড় ভারতের। আগামী ২-৩ দিনেই এই বৈঠক হতে পারে লাদাখ সীমান্তেই।
10:02 PM, 18 Sep
জানা গিয়েছে ১২ টা ৬ মিনিট থেকে পর পর তিনটি সাইরেন লাসা সীমান্তে বাজবে। সেখানে ৩৬ সেকেন্ড ধরে একটি করে সাইরেন ২৪ সেকেন্ড পর পর বাজবার কথা।
10:01 PM, 18 Sep
জানা গিয়েছে ১২ টা ৬ মিনিট থেকে পর পর তিনটি সাইরেন লাসা সীমান্তে বাজবে। সেখানে ৩৬ সেকেন্ড ধরে একটি করে সাইরেন ২৪ সেকেন্ড পর পর বাজবার কথা।
10:01 PM, 18 Sep
জানা গিয়েছে ১৯ সেপ্টেম্বর তিনটি আলাদা সাইরেন বাজার সঙ্গে সঙ্গেই লাসাতে শুরু হবে এই মহড়া।
10:01 PM, 18 Sep
গোটা সেপ্টেম্বর মাস জুড়ে দেশের বিভিন্ন শহরে চিন আকাশপথে মহড়া শুরু করেছে।
10:00 PM, 18 Sep
তিব্বতীয় এই এলাকায় চিনের এই আকাশপথে মহড়াকে সহজে নিচ্ছেনা দিল্লি।
10:00 PM, 18 Sep
চিনের লাসা সিটিতে ১৯ সেপ্টেম্বর একটি এয়ার ড্রিল হওয়ার কথা।
4:40 PM, 18 Sep
সীমান্তে যখন ক্রমেই আগ্রাসী হয়ে উঠছে চিন ঠিক তখনই চিন বিরোধী অন্যান্য রাষ্ট্রগুলির সঙ্গে কূটনতৈক বোঝাপড়ায় আরো একটু শান দিতে চাইছে ভারত। সূত্রের খবর, করোনা আবহেই কোয়াডভুক্ত দেশগুলির সঙ্গে 'চতুর্ভুজীয় সুরক্ষা সংলাপে' বসতে চলেছে ভারত।
2:19 PM, 18 Sep
চিনের তাবড় যুদ্ধ বিশেষজ্ঞরা বলছেন, , ভারতকে হালকা করে নিয়ে ফেলে চিন বড়সড় ভুল করেছে। পাশাপাশি, ভারতকে মাত্রাতিরিক্ত বড়সড় শক্তি হিসাবে দেখতেও চিনকে বারণ করছেন তাঁরা।
1:15 PM, 18 Sep
ভারতের উত্তরাখণ্ডের পিথোরাগরকে নিজের বলে দাবি করতে থাকে নেপাল। সদ্য লাদাখ সংঘাত পরিস্থিতিতে এই নয়া প্যাঁচ নেপাল দিতে শুরু করেছে। যাকে কার্যত তোয়াক্কাই করেনি ভারত। এমন পরিস্থিতিতে ফুঁসে উঠে এবার ঘরেই বিপ্লব শুরু করে দিয়েছে নেপাল।
11:27 AM, 18 Sep
চিনের সংবাদপত্র জানিয়েছে, গালওয়ানের মল্ল যুদ্ধে ভারতের সেনা জওয়ানদের থেকে কম ক্ষয়ক্ষতি হয়েছে চিনের। আর এই মন্তব্যের হাত ধরেই কার্যত চিন স্বীকার করে নিয়েছে যে , সেদেশের সেনা জওয়ানরাও গালওয়ান যুদ্ধে ভারতীয় সেনার হাতে পর্যুদস্ত হয়েছে।
9:29 AM, 18 Sep
গত কয়েক মাস ধরে বেিজং লাদাখে যে আস্ফালন করে চলেছে তার আসল উদ্দেশ্য ফাঁস হয়ে হিয়েছে। প্যাংগং সো হ্রদ সংলগ্ন এলাকাকেই কেন টার্গেট করেছে বেজিং। তার আসল উদ্দেশ্যটা ফাঁস হয়ে গিয়েছে। প্যাংগং সো হ্রদের অন্তরালে লালফৌজেপ আসল নজর রয়েছে ডেপসাং উপত্যকা। সেখানেই আসল বিরোধ তৈরি হয়েছে ভারতীয় সেনার সঙ্গে।
8:55 PM, 17 Sep
চিনের ওই জাহাজটি কোনও যুদ্ধ জাহাজ ছিল না। সেটি গবেষণার কাজে ব্যবহৃত জাহাজ বলে খবর। তবে তা সত্ত্বেও ভারতীয় সেনা বিষয়টিকে ভালোভাবে নেয়নি। এই নিয়ে ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের জানুয়ারির মধ্যে ভারতের জলসীমায় পর পর ৬ টি চিনের জাহাজ আসে। যার প্রতিটিই গবেষণার কাজে নিযুক্ত বলে জাননো হয়েছে।
8:54 PM, 17 Sep
ভারতীয় নৌসেনা সূত্রের খবর, মালাক্কা প্রণালী থেকে সোজা চিনের ওই জাহাজ ভারতের জলসীমায় প্রবেশ করে। ভারতের জলে জাহাজের গতিবিধি দেখেই ভারতের নৌসেনা তাকে নজরবন্দি করে ফেলে। নৌসেনার ব়্যাডারে গোটা বিষয়টি ধরা পড়ে। ক্রমাগত জাহাজের গতিবিধি ট্র্যাক করে নৌসেনা। এর কিছুদিন পরই জাহাজ চিনের দিকে চলে যায় বলে খবর।
8:50 PM, 17 Sep
লাদাখে যখন চরমে উত্তেজনা। দুই দেশের বিরোধ চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে। ঠিক তখনই একটি চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ্যে এসেছে। তাতে জানা গিয়েছে ২০১৯-২০ অর্থবর্ষে ভারতে ৪৫ শতাংশ স্মার্টফোন চিন থেকে আমদানী হচ্ছে। ২১ তারিখ থেকে চিনা দ্রব্যের তালিকা তৈরি করে স্ক্রুটিনি করতে চলেছে মোদী সরকার।
4:08 PM, 17 Sep
চিনা নজরদারি ইস্যুতে কংগ্রেসের বহুমুখি আক্রমণের জবাবে এস জয়শঙ্কর জানিয়ে দেন, একটি চিনা সংস্থা কয়েক হাজার ভারতীয়ের অনলাইন কার্যকলাপের উপর নজরদারি চালাচ্ছে বলে যে অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতে একটি বিশেষজ্ঞ কমিটি গড়া হয়েছে। ৩০ দিনের মধ্যে এ বিষয়ে তদন্তের কাজ শেষ করা হবে।
3:10 PM, 17 Sep
চিনের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে দাবি, লাদাখে উত্তেজনা কমাতে আবিলম্বে সেনা সরানোর প্রক্রিয়া শুরু করা উচিত ভারতের।
3:09 PM, 17 Sep
লাদাখে অশান্তি নিয়ে পাল্টা ভারতের উপর চাপ তৈরি করার কৌশল নিয়েছে বেজিং। চিনের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে দাবি করা হয়েছে , ভারতের উচিত অবিলম্বে লাদাখ নিয়ে ভুল সংশোধন করে নেওয়া।
2:50 PM, 17 Sep
রাজনাথ সিং বলেন, এই বছরে পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। আমরা তাও শান্তিপূর্ণভাবে সমাধানের চেষ্টা করছি। একইসঙ্গে সমস্তরকম সংকটের মোকাবিলাতেও প্রস্তুত রয়েছি।
2:50 PM, 17 Sep
লাদাখ সীমান্তে তপ্ত আবহের মধ্যে আজ আবার সংসদে ভারত-চিন সংঘর্ষ প্রসঙ্গ উত্থাপন হলে সেখানে রাজনাথ সিং বলেন, পৃথিবীর কোনও শক্তি সেনাকে টহলদারি থেকে সরাতে পারবে না।
12:45 PM, 17 Sep
রাজনাথ সিং : লাদাখ এবং অরুণাচলপ্রদেশ সব চিন ভারতীয় ভূখণ্ডের ৯০ হাজার বর্গ কিলোমিটার নিজেদের বলে দাবি করে।
12:45 PM, 17 Sep
রাজনাথ সিং : আমাদের প্রধানমন্ত্রী নিজেই বাহিনীর মনোবল বাড়াতে লাদাখ গিয়েছিলেন।
12:44 PM, 17 Sep
রাজনাথ সিং : ১৫ ই জুন, কর্নেল সন্তোষ বাবু এবং তাঁর ১৯ জন সাহসী সহযোদ্ধা ভারতের আঞ্চলিক অখণ্ডতা রক্ষার জন্য গ্যালওয়ান উপত্যকায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছিলেন।
12:43 PM, 17 Sep
লাদাখের চিন সীমান্তে ভারতীয় সেনার সঙ্গে সংঘর্ষ নিয়ে রাজ্যসভায় রাজনাথ সিংয়ের বক্তব্য পেশ।
11:19 AM, 17 Sep
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত ডোভাল মনে করেন যে চিনকে চাপে রাখতে নৌবাহিনীকে শক্ত সামর্থ রাখা অত্যন্ত জরুরি।
READ MORE

English summary
Live updates of India-China Border Clash in Ladakh in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X