• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেউলিয়া ঘোষণা করা হোক মালিয়াকে, লন্ডন কোর্টে দ্বারস্থ ১২টি ভারতীয় ব্যাঙ্ক

১০০০ কোটি টাকা ঋণ খেলাপি, দেউলিয়া ঘোষণা করা হোক বিজয় মালিয়াকে। লন্ডন কোর্টে আবেদন জানাল ১২টি ভারতীয় রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্কের নেতৃত্বেই এঅই আবেদন জানানো হয়েছে।

ঋণ খেলাপির অভিযোগ

ঋণ খেলাপির অভিযোগ

১২০০০ কোটি টারা ঋণ খেলাপির অভিযোগ রয়েছে শিল্পপতি বিজয় মালিয়ার বিরুদ্ধে। ঋণ না শোধ করেই তিনি দেশ ছেড়ে পালিয়ে যান। দীর্ঘটিন লন্ডনে গা ঢাকা দিয়ে থাকার পর প্রকাশ্যে আসেন বিজয় মালিয়া। সেখানে ইতিমধ্যেই কয়েক হাজার কোটি টাকার সম্পত্তি তৈরি করে ফেলেছেন তিনি।

দেউলিয়া ঘোষণার দাবি

দেউলিয়া ঘোষণার দাবি

বিজয় মালিয়াকে ভারতের ফেরানোর জন্য লন্ডন কোর্টে আবেদন জানিয়েছে ইডি। কিন্তু কিছুতেই আর প্রত্যাবর্তন করানো যাচ্ছে না। ইতিমধ্যেই তাঁকে দেউলিয়া ঘোষণা করার জন্য ১২টি ভারতীয় রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্ক লন্ডন কোর্টের দ্বারস্থ হয়েছে। কারণ বিজয় মালিয়াকে দেউলিয়া ঘোষণা করলে লন্ডনে যে সম্পত্তি তিনি তৈরি করেছেন সেগুলির মালিকানা হারাবেন মালিয়া। তারপর বাধ্য হয়েই দেশে ফিরতে হবে তাঁকে।

লন্ডনে মালিয়ার সম্পত্তি

লন্ডনে মালিয়ার সম্পত্তি

২০ বছর হয়ে গেল লন্ডনে বহাল তবিয়তে রয়েছেন শিল্পপতি বিজয় মালিয়া। ইতিমধ্যেই সেখানে বিপুল পরিমান সম্পত্তি তৈরি করে নিয়েছেন। লন্ডনের রিজেন্ট পার্কে টাউন হাউস রয়েছে মালিয়ার যার মূল্য ভারতীয় টাকায় ২৮০ কোটি। এছাড়া হার্টফোরশায়ারে একটি ১৩০ কোটি টাকা মূল্যের ম্যানসন রয়েছে। এছাড়া রয়েছে তিনটি ইয়াট, ফোর্স ইন্ডিয়া ফরমুলা ওয়ান দলের শেয়ার। তাঁকে দেউলিয়া ঘোষণা করা হলে এই সব সমত্তির মালিকানা হারাবেন বিজয় মালিয়া।

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তর-পূর্বের রাজ্যগুলির পাশে দাঁড়িয়ে মোদী, শাহকে আক্রমণ রাহুলের

English summary
Let Malia be declared bankrupt, 12 Indian banks appeal to London Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X