• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনা আগ্রাসন স্তিমিত লাদাখে! কী ঘটছে লাল সেনা আগ্রাসন স্তিমিত লাদাখে! কী ঘটছে লাল সেনার অন্দরমহলে

  • |

চোখে চোখ রেখে কার্যত মনস্তাত্ত্বিক লড়াই লড়ে গিয়েছে ভারত। গোটা দেশ যখন করোনার আবহে রণক্লান্ত, তখন লাদাখ সীমান্তে ভারতীয় সেনা চৈনিক আস্ফালনের সামনে একচুল জমি ছাড়েনি। পাল্টা যে রাস্তা নিয়ে সংঘাত গড়ে উঠেছে, সেই রাস্তা নির্মাণ নিজের মতো করে জারি রখেছে মোদী সরকার। এমন পরিস্থিতিতে চিনের লাল সেনা শিবিরে কী পরিস্থিতি দেকে নেওয়া যাক।

স্তিমিত হচ্ছে আগ্রাসন!

স্তিমিত হচ্ছে আগ্রাসন!

৬ জুন ভারত ও চিনের সেনার কমান্ডার পর্যায়ে একটি বৈঠক হয়েছে। সেটিকে ইতিবাচক তকমা দিয়েছে চিন। তারপর থেকেই চিনের সেনার আকাশপথে টহলদারি কমেছে। অনেকটাই স্তিমিত হয়েছে চিনের চোখ রাঙানি।

 আকসাই চিন নিয়ে বার্তা

আকসাই চিন নিয়ে বার্তা

আকসই চিন সীমান্তে এর আগে বহুবার আকাশপথ জুড়ে চিনের সেনা কপ্টার দেখা গিয়েছে। বারবার আগ্রাসনের মাত্রা বাড়িয়েছে চিনের সেনা। তবে ৬ জুনের পর থেকে খানিকটা চুপ করে গিয়েছে ড্রাগন বাহিনী।

গালওয়ান উপত্যকার পরিস্থিতি

গালওয়ান উপত্যকার পরিস্থিতি

লাদাখ সীমান্তে গালওয়ান উপত্যকার ধার দিয়ে পয়েন্ট ১৪ এ যেভাবে চিনের সেনার গাড়ি যাতায়াত করত , তা এখন আর করছে না। বেশ কয়েকদিন হল চিন সেনা নিদের পুরনো চেহারা পাল্টে ফেলতে শুরু করেছে।

 একাধিক সমরাস্ত্র লাদাখ সীমান্তে

একাধিক সমরাস্ত্র লাদাখ সীমান্তে

লাদাখ সীমান্তে একাধিক সমরাস্ত্র সাজিয়ে বহু দিন ধরেই ভারতের দিকে রক্ত চক্ষু দেখিয়েছে চিন। যদিও তাতে লাভের লাভ কিছু হয়নি বেজিং এর। গালওয়ান উপত্যকায় যে রাস্তা ভারত নির্মণ করছিল , তা এখনও করে চলেছে। পাশাপাশি, দুই দেশই এখন পরিস্থিতি শান্ত রাখার জন্য ইতিবাচক আলোচনার পথে এগিয়ে যাচ্ছে।

বাংলাকে ভাঙার চেষ্টায় বিজেপি! অমিত শাহকে পাল্টা আক্রমণ পার্থ চট্টোপাধ্যায়ের

English summary
Ladakh standoff, Chinese air activity goes down
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X