• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিন ব্যাকফুটে যেতেই লজ্জা ঢাকতে নয়া অজুহাত! ভারতের ওপর দোষ চাপিয়ে হাস্যকর সাফাই

  • |

চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র হুয়া চুইং কার্যত স্বীকার করে নিয়েছেন যে ২৯-৩০ অগাস্টের রাতে লাদাখে কোনও ভারতীয় সেনা জওয়ানের মৃত্যু হয়নি। তবে চিনের লজ্জাজনক পিছু হঠার ঘটনাকে নিয়ে তিনি বিভিন্ন হাস্যকর অজুহাত দিয়েছেন।

চিনের বার্তা

চিনের বার্তা

চিন এখনও নিজের মিথ্যাচারের জায়গাতেই অনড়। তাদের দাবি, ২৯ -৩০ অগাস্টের রাতে ভারতই এলাকা দখলে এগিয়ে যায়। এদিকে, দেখা গিয়েছে, সেদিন রাতে ট্রেকিংয়ের সরঞ্জাম নিয়ে প্যানগংয়ের দক্ষিণ প্রান্তে হানা দেয় চিনের লালফৌজ। যদিও চিনের দাবি, সীমান্ত চুক্তি লঙ্ঘন করেছে ভারতই।

ভারত 'অপরাধবোধে ভুগছে'!

ভারত 'অপরাধবোধে ভুগছে'!

চিনের তরফে সেদেশের বিদেশমন্ত্রক দাবি করেছে, ভারত ক্রমাগত অপরাধবোধে ভুগছে, আর তা থেকেই বারবার নিজেকে নিরপরাধ বলে দাবি করছে।চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্রর দাবি, ভারত অবৈধভাবে সীমান্ত পার করে এসেছে। যার ফলে ভারত একাই সীমান্তে চুক্তির নিয়ম ভেঙেছে।

 'ভারতের দায়িত্ব'

'ভারতের দায়িত্ব'

চৈনিক বিদেশমন্ত্রকের দাবি, বারবার চিন সংঘাত থেকে নিজেকে প্রতিহত করেছে। চিনের দাবি, ভারত এবার নিজের ফ্রন্ট লাইন ট্রুপের বিষয়ে সতর্ক হোক। তারা যেন কোনও সীমান্তে উস্কানি না দেয়, তার আর্জি জানিয়েছেন জিনপিং সরকারের এই মুখপাত্র।

২৯-৩০ অগাস্টের রাত ও ভারত

২৯-৩০ অগাস্টের রাত ও ভারত

উল্লেখ্য, এসইউভিতে চড়ে চিনের সেনা বহু এলাকা পেরিয়ে ভারতে প্রবেশ করে পূর্ব লাদাখের প্যানগং লেকের দক্ষিণ দিক দিয়ে। দেখতে পেয়েই ভারতীয় সেনা তাদের প্রতিহত করে। ঘটনায় যে একজনও ভারতীয় সেনা মারা যাননি , তা স্বীকার করেছে চিন। তবে এটা জানানো হয়নি, সেদিন রাতের সংঘাতে চিনের কোন সেনার ক্ষয়ক্ষতি হয়েছে কি না!

লাদাখে চিনা আগ্রাসনের মাঝেই ফের বৈঠক চুশুলে! অ্যাডভান্টেজে থাকা ভারত দেবে কোন বার্তা?

English summary
Ladakh fresh attack, China calls India’s protests sign of guilty mind
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X