• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুয়েতে নিষিদ্ধ পাক নাগরিকদের প্রবেশাধিকার, খবর ভিত্তিহীন বলল পাকিস্তান

কুয়েত সিটি, ৩ ফেব্রুয়ারি: পাকিস্তান-সহ ৫ মুসলিম প্রধান দেশের নাগরিকদের দেশে প্রবেশাধিকার নিষিদ্ধ করে পারস্য উপসাগরের উত্তর কিনারার দেশ কুয়েত। যদিও কুয়েতের পাক দূতাবাসের তরফে এখবরকে নসাৎ করে দেওয়া হয়েছে। কুয়েতের পাকিস্তানি রাষ্ট্র দূত গুলাম দস্তাগির জানিয়েছেন, এর আগেও ২০১১ সালে এধরনের রটনা হয় পাকিস্তানের বিরুদ্ধে। কিন্তু এই ধরনের খবর ভিত্তিহীন বলে তিনি উড়িয়ে দেন।

এদিকে এক সংবাদ সংস্থা সূত্রে এর আগে জাাননো হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের দেখানো রাস্তায় হেঁটে আরব দেশ কুয়েতে , পাকিস্তান সহ ইরাক, ইরান, সিরিয়া আফগানিস্তানের নাগরিকদের ভিসা দেওয়া নিষিদ্ধ করে। মূলত কুয়েতের নিরাপত্তার স্বার্থেই মুসলিম প্রধান এই ৫ টি দেশের নাগরিকদের কুয়েতে প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা জারি করা হয়।

কুয়েতে নিষিদ্ধ পাক নাগরিকদের প্রবেশাধিকার, খবর ভিত্তিহীন বলল পাকিস্তান

উল্লেখ্য, নিষেধাজ্ঞার তালিকায় থাকা ৫ টি দেশের মধ্যে , ইরাক কুয়েতের পড়শি রাষ্ট্র। কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রকের কথায়, আল কায়দা, তালিবান, আইএস সহ একাধিক জঙ্গি গোষ্ঠী যেভাবে ওই ৫টি মুসলিম দেশে নিজেদের প্রাধান্য অপ্রতিরোধ্যভাবে ছড়াচ্ছে ,তাতে কুয়েত প্রশাসন এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

প্রসঙ্গত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আগে , কুয়েতই প্রথম দেশ বিশ্বে, যারা সিরিয়ার নাগরিকদের ভিসা দেওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করে ২০১১ সালে। এদিকে, পরিসংখ্যান অনুযায়ী, কুয়েতে বসবাসকারি সংস্থাগুলিতে কর্মরত অনেকেই পাকিস্তানি নাগরিক , পরিস্থিতির প্রেক্ষিতে ,তাঁরা কী করবেন এখন সেটাই দেখার।

English summary
Kuwait has suspended the issuance of visas for nationals of Syria, Iraq, Pakistan, Afghanistan and Iran.Though pakistan refutes this information.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X