• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাঝ সমুদ্রে তেলবাহী জাহাজ থেকে হঠাৎ নিখোঁজ কলকাতার মেরিন ইঞ্জিনিয়ার

  • |

দক্ষিণ চিন সাগরে মাঝ সমুদ্র থেকে হঠাৎ নিখোঁজ হয়ে গেলেন কলকাতার এক মেরিন ইঞ্জিনিয়ার। আদপে বাঁশদ্রোনীর বাসিন্দা বছর পঞ্চাশের সম্বিত মজুমদার একটি লাইবেরিয়ার একটি তেলবাহী জাহাজে কর্মরত ছিলেন বলে জানা যাচ্ছে। সেই জাহাজেই বর্তমানে তাঁর আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এদিকে এই রহস্যজনক ঘটনার পিছনে জাহাজে থাকা সম্বিতের সহকর্মীদেরই সন্দেহ করছেন তার স্ত্রী জয়তী। স্ত্রীর পাশাপাশি তাঁর বাড়িতে একটি কিশোর ছেলেও রয়েছে।

মাঝ সমুদ্রে তেলবাহী জাহাজ থেকে হঠাৎ নিখোঁজ কলকাতার মেরিন ইঞ্জিনিয়ার

গত বৃহস্পতিবার থেকেই ওই বাঙালী ইঞ্জিনিয়রের কোনও খোঁজ মিলছিল না বলে খবর। এদিকে প্রায় এক সপ্তাহ স্বামীর কোনও খোঁজ না পেয়ে জাহাজের নাবিকদের আন্তর্জাতিক গোষ্ঠী ইন্টারন্যাশনাল বারগেনিং ফোরামের (আইবিএফ) দ্বারস্থ হন জয়তী। এদিকে যাত্রাপথে জাহাজটি সিঙ্গাপুরে থামে বলেও জানা যাচ্ছে। যদিও সম্বিতের স্ত্রী এই ঘটনার পিছনে ইতিমধ্যেই বেশ প্রশ্ন তুলেছেন। তাঁর অভিযোগ মারাত্মক কোনও সত্যি লুকাতে চাইছে ওই সম্বিতের জাহাজ কোম্পানি। এই কথা তিনি জানান আইবিএফকেও। যদিও তাদের তরফে এখনও কোনও উত্তর আসেনি বলেই জানা যাচ্ছে।

সূত্রের খবর, গত গত ৪ঠা ফেব্রুয়ারি কলকাতা ছাড়েন সম্বিত। এরপর ডায়নাকন ট্যাঙ্কার ম্যানেজমেন্ট লিমিটেড নামে একটি আন্তর্জাতিক সংস্থার হয়ে তিনি এমটি সেরেংগেটি জাহাজে সেকেন্ড ইঞ্জিনিয়ার হিসাবে যোগ দেন। নাইজেরিয়ার এসক্রাভোস তেলের খনি থেকে তেল বোঝাই করে আগামী ২৩ জুন জাহাজটির দক্ষিণ কোরিয়ার ডায়সান বন্দরে পৌঁছানোর কথা। কিন্তু তার আগেই নিখোঁজ হয়ে গেলেন এই বাঙালী ইঞ্জিনিয়ার।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

লাদাখে ভারত-চিন উত্তেজনা নিয়ে ফের মুখ খুললেন ট্রাম্প! কাকে সাহায্যের বার্তা দিল মার্কিন প্রশাসন?

English summary
Kolkata Marine Engineer suddenly goes missing from an oil tanker in the middle of the sea
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X