• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেঁদে ফেললেন কিম! নিজের ভুলের জন্য দেশবাসীর কাছে ক্ষমাও চাইলেন উত্তর কোরিয়ার এই দোর্দণ্ডপ্রতাপ নেতা

  • |

নিজের ব্যর্থতার দায় স্বীকার করে এবার আবেগতাড়িত হয়ে পড়তে দেখা গেল উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে। এদিকে এর আগেই উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়েই কিম দাবি করেছিলেন সে দেশে এখনও কেউই করোনা আক্রান্ত হননি। এর জন্য উত্তর কোরিয়া সেনার সামরিক মহড়ার মাঝেই করোনা প্রাদুর্ভাব ঠেকানোর জন্য সেনাকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপনও করতে দেখা যায় তাকে।

কেঁদে ফেললেন কিম! নিজের ভুলের জন্য দেশবাসীর কাছে ক্ষমাও চাইলেন উত্তর কোরিয়ার এই দোর্দণ্ডপ্রতাপ নেতা

এদিকে সপ্তাহব্যাপী চলা ওই অনুষ্ঠান থেকেই করোনা মহামারী চলাকালীন দেশবাসীর চরম দুর্দশার সময় তাদের পাশে দাঁড়াতে না পাড়ার জন্য দুঃখ প্রকাশ করতে দেখা যায়। একইসাথে করোনা মহামারীর কারণে গোটা পৃথিবীর মানুষ যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন সেই প্রসঙ্গেও উদ্বেগের সুর শোনা যায় কিমের গলায়। একইসাথে দেশের শাসনব্যবস্থা প্রসঙ্গে বলতে তাঁর পূর্বসূরীদের কাজের খতিয়ান দিতে গিয়েও আবেগতাড়িত হয়ে পড়েন কিম। সেই সময় তিনি কেঁদে ফেলেন বলও আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে।

এই প্রসঙ্গে বলতে গিয়ে কিম এদিন বলেন, " কমরেড কিং ইল-সাং ও কিম জং-ইলের পর মানুষ অনেক ভরসা করে দেশ শাসনের মতো গুরুত্বপূর্ণ দায়ভার আমার হাতে তুলে দিয়েছে। দেশের মানুষের এই বিশ্বাসের জন্য আমি বিশেষভাবে কৃতজ্ঞ। কিন্তু আমার কাজ ও আন্তরিকতা এই কঠিন সময়ে দেশবাসীর পাশে দাঁড়ানোর জন্য যথেষ্ট নয়। " একইসাথে দক্ষিণ কোরিয়ার প্রসঙ্গ উঠতেই এদিন খানিক সুর নরম করেন কিম। আগামীতে প্রতিবেশী দেশের সঙ্গে সমস্ত বিবাদ মেটানোরও প্রতিশ্রুতি দেন তিনি। অন্যদিকে আমেরিকার বিরুদ্ধে সরাসরি কোনও ব্যাঙ্গাত্মক মন্তব্য বা সমালোচনা থেকে বিরত থাকতে দেখা যায় তাকে। যাতে রীতিমতো হতবাক আন্তর্জাতিক বিশেষজ্ঞ মহল।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

English summary
Kim Jong Un apologizes for not standing by countrymen during coronavirus pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X