• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চতুর্থ ওয়েভের শঙ্কার মধ্যেই করোনা আক্রান্ত কমলা হ্যারিস! আতঙ্ক হোয়াইট হাউসে

Google Oneindia Bengali News

নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। বিশ্বের একাধিক দেশে আবারও ছড়াতে শুরু করেছে মারণ এই ভারত। করোনার নয়া ভ্যারিয়েন্টেই বিপদ দেখেছেন চিকিৎসকরা। এমনকি নতুন করে চতুর্থ ওয়েভের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না একাংশ। আর এই আতঙ্কের মধ্যেই হোয়াইট হাউসে এবার করোনার সংক্রমণ।

আতঙ্ক হোয়াইট হাউসে

আক্রান্ত খোদ মার্কিন ভাইস প্রেসিডেন্ট। হোয়াইট হাউসের তরফে কমলা হ্যারিসের কোভিড আক্রান্ত হওয়ার খবর জানানো হয়েছে। আর এই খবর সামনে আসার পরেই আতঙ্ক ছড়িয়েছে হোয়াইট হাউসে। গত কয়েকদিন ভারতীয় বংশোদ্ভূত কমলা কার কার সংস্পর্শে এসেছে সে বিষয়ে খোঁজখবর চালানো হচ্ছে।

শুধু তাই নয়, তাঁদের আলাদা করার কথাও বলা হয়েছে। তবে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সংস্পর্শেও আসেননি বলেই খবর হোয়াইট হাউস সূত্রে জানা গিয়েছে। এই বিষয়ে বিস্তারিত জানিয়ে একটি বিজ্ঞপ্তি দিয়েছেন কমলা হ্যারিসের প্রেস সেক্রেটারি ক্রিস্টেন অ্যালেন।

তিনি জানাচ্ছেন, মঙ্গলবার ভাইস প্রেসিডেন্টের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। আরটিপিসিআর টেস্ট করা হয় তাঁর। আর এরপরেই রিপোর্ট পজিটিভ আসে। আর এই রিপোর্ট সামনে আসার পরেই নিজেকে আইসোলেট করে নিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট। কিন্তু করোনা পজিটিভ হলেও তাঁর শরীরে অন্য কোনও উপসর্গ নেই বলেও সংবাদ বিবৃতিতে জানানো হয়েছে।

ফলে আলাদা থেকেই অন্যান্য স্বাভাবিক কাজ হ্যারিস চালিয়ে যাবেন বলে জানিয়েছেন প্রেস সেক্রেটারি ক্রিস্টেন অ্যালেন। আপাতত রিপোর্ট পজিটিভ না আসা পর্যন্ত হোয়াইট হাউসে ফিরবেন না হ্যারিস। এমনটাই জানানো হয়েছে সংবাদ বিবৃতিতে। চতুর্থ ওয়েভের আতঙ্কের মধ্যেই এই খবর সামনে আসার পরেই তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

তবে ভারতে কিছুটা হলেও স্বস্তির ছবি। এখনও অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে দেশের সংক্রমন। তবে কয়েকটি রাজ্যের বাড়তি সংক্রমণ উদ্বেগে রেখেছে স্বাস্থ্য মন্ত্রককে। এই অবস্থায় যদিও দেশে এবার ৫-১২ বছর বয়সী শিশুদের জন্য করোনার ভ্যাকসিনের অনুমোদন দিল ডিসিজিআই (DGCI)।

জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য ভারত বায়োটেকের (Bharat Biotech) কোভ্যাকসিন (Covaxine) এববং কর্বিভ্যাক্সকে এই অনুমোদন দেওয়া হয়েছে।

English summary
Kamala Harris covid positive in fourth wave of Corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X