পাকিস্তানের নির্বাচনে 'প্রার্থী' হতে চলেছে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সঈদ

  • Posted By:
Subscribe to Oneindia News

২৬ /১১ মুম্বই হামলার মূলচক্রী হফিজ সঈদকে কিছুদিন আগেই গৃহবন্দি অবস্থা থেকে মুক্ত করেছে পাকিস্তান। এরপর, এই জঙ্গিনেতাকে নিয়ে মার্কিন চাপ কার্যত অগ্রাহ্য করে , তাকে ২০১৮ সালের নির্বাচনে সামিল হওয়ার অনুমতি দিতে চলেছে পাকিস্তান। এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রের এমনটাই জানা গিয়েছে। জানা গিয়েছে, ২০১৮ সালের পাকিস্তানে সাধারণ নির্বাচনে অংশ নিতে চলেছে এই জঙ্গি নেতা।

পাকিস্তানের নির্বাচনে 'প্রার্থী' হতে চলেছে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সঈদ

মুম্বই হামলা সহ ভারতে একাধিক নাশকতার ছক কষা এই জঙ্গি আপাতত স্বাধীনভাবে চলা ফেরা করছে পাকিস্তানের বুকে। এই হাফিজ সঈদ পাকিস্তানে সাংবাদিকদের জানিয়েছে, মিল্লি মুসলিম লিগ পার্টির হয়ে সে পাকিস্তান সাধারণ নির্বাচনে দাঁড়াতে চলেছে। তবে কোন কেন্দ্র থেকে সে ভোটে দাঁড়াবে সেবিষয়ে যদিও সে কিছু বলেনি।

এর আগে অগাস্ট মাসে , হাফিজ সঈদের জামাত উদ দাওয়ার তরফে ঘোষণা করা হয়েছিল যে মিল্লি মুসলিম লিগ নামের এক নতুন রাজনৈতিক দল তারা গঠন করতে চলেছে। যার প্রেসিডেন্ট হবে সইফুল্লা খালিদ নামের জনৈক শিক্ষাবিদ। আর সেই পার্টির হয়েই এবার নির্বাচনে দাঁড়াতে চলেছে এই জঙ্গি নেতা। প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্র অনেকদিন আগেই হাফিজ সঈদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী আখ্যা দিয়েছে। এই জঙ্গিকে বন্দি করার বিষয়েও পাকিস্তানের ওপর বিস্তর চাপ সৃষ্টি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

English summary
Jamaat-ud Dawah(JuD) chief Hafiz Saeed, who was recently released from house arrest, on Saturday announced that he would take part in the Pakistan general elections 2018 on the National Assembly seat.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.