• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ভ্যাকসিনের ট্রায়াল স্থগিত রাখল জনসন অ্যান্ড জনসন! নেপথ্যে কোন উদ্বেগজনক পরিস্থিতি

  • |

বিশ্ব আঙিনায় ফের করোনার ভ্যাকসিন ট্রায়ালে বড়সড় ধাক্কা। জনসন অ্যান্ড জনসনের তৃতীয় পর্বের ভ্যাকসিন ট্রায়াল এবার থমকে গেল। জানা গিয়েছে এক ভলেন্টিয়ার অজানা অসুস্থতায় ভুগতে শুরু করেছেন ভ্যাকসিন নেওয়ার পর। আর তার জেরেই এই ট্রায়াল বড় ধাক্কা খেল।

করোনার ভ্যাকসিনের ট্রায়াল স্থগিত রাখল জনসন অ্যান্ড জনসন! নেপথ্যে কোন উদ্বেগজনক পরিস্থিতি

মোট ৬০ হাজারজনকে করোনার ভ্যাকসিনের ট্রায়ালে নিয়ে আসে জনসন অ্যান্ড জনসন। মনে করা হচ্ছিল ২০২১ সালের শুরুতে বা ২০২০ সালের শেষেই করোনার ভ্যাকসিন জনসন নিয়ে চলে আসতে পারবে। তবে ভলেন্টিয়ারের অসুস্থার ফলে সমস্যা বাড়তে শুরু করে। যে ভ্যাকসিনের দিকে গোটা বিশ্ব তাকিয়ে রয়েছে, সেই ভ্যাকসিনের ট্রায়াল একের পর এক দেশে ধাক্কা খাচ্ছে। এর আগে অক্সফোর্ড ভ্যাকসিনের ক্ষেত্রে এমনটা ঘটে যায়।

কোভিড ভ্যাকসিন নিয়ে ফের আশঙ্কা! মাঝপথে স্থগিত হল পরীক্ষা

লক্ষ্য করলে দেখা যাচ্ছে, অক্সফোর্ড ভ্যাকসিনের ক্ষেত্রে ও ভলেন্টিয়ারের অসুস্থতার ব্যাখ্যা সহজে দেওয়া যচ্ছিল না। অন্যদিকে, জনসন অ্যান্ড জনসনের ক্ষেত্রেও পরিস্থিতি কার্যত একই। এরই মাঝে অ্য়াস্ট্রা জেনেকাকে ৪৮৬ মার্কিন ডলারের ভ্যাকসিন পাঠানোর জন্য অর্ডার দিয়ে দিয়েছে ট্রাম্প প্রশাসন। অন্যদিকে গোটা বিশ্ব করোনা থেকে মুক্তি পেতে এই ভ্যাকসিনের ট্রায়ালের দিকে তাকিয়ে রয়েছে।

English summary
Johnson & Johnson pauses vaccine trial after volunteer got ill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X