• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন নির্বাচনী প্রচারে বাংলা-হিন্দি স্লোগান! ট্রাম্পকে হারাতে ভারতীয়দের কাছে টানার কৌশল বাইডেনের

করোন আবহেই ক্রমশ এগিয়ে আসছে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। আর এই নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারাতে কোনও কসুর করছেন না ডেমোক্র্যাটদের তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। কিন্তু করোনা থাবায় নির্বাচনী প্রচারে ভাটা। তাই দু পক্ষেরই ভরসা ডিজিটাল প্রচার। আর সেখানেই চমক জো বাইডেনের।

ট্রাম্পের হাওয়া ছিনিয়ে নিতে উদ্যোগ বাইডেনের

ট্রাম্পের হাওয়া ছিনিয়ে নিতে উদ্যোগ বাইডেনের

এর আগে বারবার দেখা গিয়েছে মোদীর সঙ্গে নিজের বন্ধুত্বে ফায়দা তুলে ট্রাম্প আমেরিকায় থাকা ভারতীয় বংশদ্ভূত ভোটারদের নিজের কাছে টানতে চেয়েছেন। তবে এবার এই খেলাতেই তাঁকে মাত দিতে ময়দানে নামলেন জো বাইডেন। ভারতীয় বংশদ্ভূত ভোটারদের কাছে টানতে নিলেন অভিনব পন্থা। ১৪টি ভারতীয় ভাষায় ডিজিটাল প্রচার করলেন তিনি, যা আমাদের দেশেও সচরাচর দেখা যায় না।

ভরতীয়-আমেরিকানদের ভোট চাইছেন বাইডেন

ভরতীয়-আমেরিকানদের ভোট চাইছেন বাইডেন

আসলে বাইডেনের ডিজিটাল প্রচারের প্রধান ভারতীয় বংশোদ্ভূত মেধা রাজ। বাইডেনের হয়ে ট্রাম্পের বিরুদ্ধে ডিজিটাল ঘুঁটি সাজানোর দায়ভার ভরতীয়-আমেরিকান মেধার। নিজেই নিজের সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'জো বাইডেনের ডিজিটাল প্রচারের প্রধান হিসেবে নিযুক্ত হয়েছি। ১৩০ দিন বাকি নির্বাচনের। এক মনিটও অপচয় করব না।'

বাইডেনের সেনাপতি

বাইডেনের সেনাপতি

মেধা ইন্টারন্যশনাল পলিটিকস নিয়ে জর্জটাউন বিশ্ববিদ্যালয় স্নাতক হয়ে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেছেন। ট্রাম্প নির্বাচনে হারলে তার বড় একটা কৃতিত্ব থাকবে মেধার। ৩ নভেম্বর নির্বাচন, সেখানেই লড়াই ট্রাম্প ও বাইডেনের। ৭৭ বছর বয়সী বাইডেনের সঙ্গে ৭৪ বছর বয়সী ট্রাম্পের লড়াইয়ে মেধা যে সক্রিয় ভুমিকা নেবেন তা তিনি তাঁর প্রথম চালেই পরিষ্কার করে দিয়েছেন।

ট্রাম্পকে বর্ণ বিদ্বেষী বলে আক্রমণ

ট্রাম্পকে বর্ণ বিদ্বেষী বলে আক্রমণ

এর আগেও ট্রাম্পকে বর্ণ বিদ্বেষী বলে আক্রমণ করে ভারতীয় ও অন্যান্য এশীয়দের ভোট পাওয়ার মরিয়া চেষ্টা করেছিলেন জো বাইডেন। অভিবাসী নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশের বিরধিতা করে বাইডেন জিয়েছিলেন, ক্ষমতায় এলে সেই অভিবাসন নীতিতে বদল আনবেন তিনি।

ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন

ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন

এদিকে চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। এরই মধ্যে একাধিকবার জনমত সমীক্ষা করা হয়েছে। সর্বশেষ জনমত সমীক্ষার ফলাফলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেনের চেয়ে ১৫ পয়েন্টে পিছিয়ে পড়েছেন।

১১৭ নাম্বার ওয়ার্ডে করোনা উপসর্গ কাদের রয়েছে তা পরীক্ষা করা হয় পালস অক্সিমিটার দিয়ে

English summary
Joe Biden uses 14 Indian Languages for Presidential Election Campaign for NRI voters residing in USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X