• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের আমেরিকার দরজা খুলছে মুসলিমদের জন্য, হোয়াইট হাউজে ঢুকেই চাবি ঘোরাবেন বাইডেন

অভিবাসনের বিষয়টিকে অর্থনৈতিক দিক থেকে দেখে ঠিক করতে চাইতে চাইছেন বাইডেন। যে ১১ মিলিয়ন মানুষ এখন মার্কিন যুক্তরাষ্ট্রে বেআইনি ভাবে রয়েছেন। কিন্তু তাঁরা কর্মী হিসেবে বা গ্রাহক হিসেবে অর্থনীতিতে অবদান রাখছেন, তাঁদের নাগরিকত্ব পাওয়ার পথ প্রশস্ত করার জন্য বাইডেন আইনি অভিবাসনের বিষয়টিকে বৃদ্ধি করতে চাইছেন। এদিকে নিজের কার্যকালের প্রথম দিনই বাইডেন মুসলিমদের উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। পাশাপাশি মার্কিন-মেক্সিকো সীমান্তে ট্রাম্পের প্রস্তাবিদ দেওয়াত তৈরির কাজও বন্ধ করা হবে।

ট্রাম্পের অভিবাসন বিরোধী নীতি

ট্রাম্পের অভিবাসন বিরোধী নীতি

বিগত ৩ বছর ধরে ট্রাম্প প্রশাসনের অভিবাসন বিরোধী নীতি কঠোরভাবে অনুসরণ করা হয়। আমেরিকায় আফ্রিকান ও মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের অধিবাসীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়৷ এর জেরে যারা আমেরিকায় শরণার্থী হিসাবে প্রবেশ করতে চান, তাদের পক্ষেও তা করা নিতান্তই অসম্ভব হয়ে দাঁড়ায়। আমেরিকায় প্রবেশের জন্য ইতিমধ্যে যে আবেদনগুলি জমা পড়েছিল, তার দেখাশোনার কাজও অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে।

ডিএসিএ পুনরায় ফিরিয়ে আনবেন বাইডেন

ডিএসিএ পুনরায় ফিরিয়ে আনবেন বাইডেন

বাইডেন বলেছেন যে তিনি অবিলম্বে ডিফার্ড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভালস প্রোগ্রাম বা ডিএসিএ পুনরায় ফিরিয়ে আনবেন। যার ফলে বেআইনি ভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে আনা শিশুরা আইনত বাসিন্দা হওয়ার অধিকার পাবে। এবং ট্রাম্পের দ্বারা আরোপিত আশ্রয়-নিষেধাজ্ঞার অবসান ঘটবে।

জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে সমস্যার

জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে সমস্যার

তবে অবৈধভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে আগত এবং যারা অপরাধে দোষী সাব্যস্ত হয়েছেন বা জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে সমস্যার, এমন অবৈধভাবে আসা অভিবাসীদের বের করে দেওয়ার জন্য বাইডেন ওবাম-যুগের নীতি ফিরিয়ে আনবেন। আর ট্রাম্পের পন্থা অনুযায়ী সব অভিবাসীই বেআইনি ভাবে এসেছে, তাকে মানবেন না। বাইডেন বলেছেন যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্র ও মেক্সিকো সীমান্তে নতুন দেওয়াল নির্মাণের জন্য সমস্ত কাজ বন্ধ করবেন।

ট্রাম্প প্রশাসনের 'পাবলিক চার্জ রুল' বন্ধ করা হবে

ট্রাম্প প্রশাসনের 'পাবলিক চার্জ রুল' বন্ধ করা হবে

এর আগে বাইডেন বলেছিলেন যে তিনি ট্রাম্প প্রশাসনের 'পাবলিক চার্জ রুল' বন্ধ করে দেবেন। যা মেডিকেড, ফুড স্ট্যাম্প বা আবাসন ভাউচার ব্যবহার করে যাঁরা সরকারি পরিষেবা নেন, এমন লোকদের ভিসা বা স্থায়ীভাবে বসবাসের বিষয়টি না দেওয়ার কথা বলেছিল। বাইডেন ১০০ দিনের জন্য সমস্ত রকমের নির্বাসন বন্ধ রাখবেন। আর তাঁর প্রশাসন ট্রাম্পের নীতিগুলি রদ করার বিষয়ে সমীক্ষা করে দেখবে।

তৃণমূল কেন ছাড়লেন শুভেন্দু অধিকারী? জানালেন তিনি নিজেই

English summary
Joe Biden to end Donald Trump's Muslim travel ban, stop construction of Mexico-US border Wall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X