• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসাবে পথ চলা শুরু জো বাইডেনের! ইতিহাস গড়লেন কমলা হ্যারিসও

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তমপ্রেসিডেন্ট পদে শপথ নিলেন বাইডেন। পাশাপাশি আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন কমলা হ্যারিস। শপথ নেওয়ার পর তিনি ডোনাল্ড ট্রাম্পের কিছু বিতর্কিত সিদ্ধান্ত ফিরিয়ে আনতে পারেন। তাঁর মধ্যে অন্যতম হল মুসলিম প্রধান বেশকিছু দেশের উপর জারি করা যাতায়াতে নিষেধাজ্ঞা।

ঐক্যবদ্ধ আমেরিকাই বাইডেনের লক্ষ্য

ঐক্যবদ্ধ আমেরিকাই বাইডেনের লক্ষ্য

নির্বাচন শেষ হলেও টানাপোড়েন যেন থামছিল না। ভোটে কারচুপির অভিযোগ তুলেছিলেন বিদায়ি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকী, কয়েকদিন আগে ক্যাপিটল চত্বর উত্তপ্ত হয়ে ওঠে রিপাবলিকান সমর্থকদের বিক্ষোভে। সেইসব যেন আজ অতীত। মার্কিন প্রেসিডেন্ট পদে শপথ নিয়েই জো বাইডেন জানিয়ে দিলেন, ঐক্যবদ্ধ আমেরিকাই তাঁর লক্ষ্য।

কী বলেন জো বাইডেন

কী বলেন জো বাইডেন

এদিন শপথ নিয়ে জো বাইডেন বলেন, আজ গণতন্ত্রের দিন। এদিন তিনি আরও বলেন, 'আজ এক ঐতিহাসিক দিন৷ আজকের দিনটা নতুন আশা নবীকরণ এবং সংকল্পের। বলেন, 'আমাদের অনেক ক্ষত মেরামতের প্রয়োজন আছে। অনেক কিছু গড়ার আছে৷ আমি চাই আমেরিকাবাসী এগিয়ে আসুক। একসঙ্গে মিলে অনেক ভালো কাজ আমরা করতে পারি।'

ওয়াশিংটন জুড়ে আজ সাজো সাজো রব

ওয়াশিংটন জুড়ে আজ সাজো সাজো রব

গোটা ওয়াশিংটন জুড়ে আজ সাজো সাজো রব ছিল। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাপিটল বিল্ডিংকে নিশ্চিদ্র নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়। তারপর এল সেই মাহেন্দ্রক্ষণ। আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন জো বাইডেন। তাঁর সঙ্গে ভাইস প্রেসিডেন্ট পদে শপথ নিলেন কমলা হ্যারিস। আমেরিকার ইতিহাসে তিনি প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট।

ট্রাম্পের শাসনকালের কিছু খামতির কথা বলেন বাইডেন

ট্রাম্পের শাসনকালের কিছু খামতির কথা বলেন বাইডেন

প্রেসিডেন্ট পদে শপথ নিয়ে বাইডেন কী বলবেন, সেদিকে নজর ছিল সারা বিশ্বের। পূর্বসূরি ট্রাম্পের শাসনকালের কিছু খামতির কথা বললেন। তবে তাঁর লক্ষ্য যে অ্যামেরিকাকে এগিয়ে নিয়ে যাওয়া, সেটাই বুঝিয়ে দিলেন।

English summary
Joe Biden takes oath as 46th US President and Kamala Harris takes oath as first female VP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X