• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্ষমতার চাবিকাঠি হাতে পেয়েই মার্কিনিদের অভয় প্রদান জো বাইডেনের, কী বললেন প্রেসিডেন্ট ইলেক্ট?

পুরোদমে শুরু হয়ে গিয়েছে জো বাইডেনের হাতে হোয়াইট হাউজের ক্ষমতা হস্তান্তরের কাজ। এই পরিস্থিতিতে প্রথমবারের জন্য মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন পেতে চলেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা ব্রিফিং। সে দেশের নিয়ম অনুসারে নির্বাচিত হওয়ার পর থেকেই প্রেসিডেন্ট গোয়েন্দা ব্রিফিং পান। তবে ডোনাল্ড ট্রাম্প এতদিন ট্রানজিশনে বাধা দেওয়ায় সেই প্রক্রিয়া বন্ধ ছিল।

ভাষণ রাখেন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন

ভাষণ রাখেন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন

এদিকে এদিনই থ্যাংকস গিভিং ডে উপলক্ষে একটি ভাষণ রাখেন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন। আমেরিকা বাসীর উদ্দেশে এদিন তিনি বলেন, করোনার এই মহামারীর সময় ছুটির দিনগুলোতে বাইরে বিনোদনকেন্দ্র বা হোটেল বেস্তোরাঁয় ভিড় করবেন না আপনারা।

ফের নির্বাচন বাতিলের দাবি ট্রাম্পের

ফের নির্বাচন বাতিলের দাবি ট্রাম্পের

এদিকে হোয়াইট হাউজ থেকে পেনসিলভানিয়ার রিপাবলিকান দলের একটি অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে ট্রাম্প আবারও নির্বাচনে কারচুপির অভিযোগ করেন। শুধু তাই নয়, পেনসিলভেনিয়ার রিপাবলিকানদের এই নির্বাচনকে অবৈধ ঘোষণা করতে বলেন তিনি। অবশ্য এখনও পরাজয় না মানলেও ইঙ্গিত দিয়েছেন ক্ষমতা ছাড়ার। তাই নিজের প্রশাসনকে ট্রানজিশনে মদত দেওয়ার নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের পুনরুত্থানের বার্তা

যুক্তরাষ্ট্রের পুনরুত্থানের বার্তা

এই ট্রানজিশন প্রক্রিয়া শুরু হতেই এখন থেকে গোয়েন্দা ব্রিফিং পাবেন জো বাইডেন। ট্রাম্প প্রশাসনের একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। এদিকে নতুন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন বলেন, 'যুক্তরাষ্ট্রের পুনরুত্থান হয়েছে। অন্যের দ্বারা পরিচালিত হতে নয়, বিশ্বকে এখন নেতৃত্ব দিতে প্রস্তুত।'

English summary
Joe Biden speaks on Thanksgiving after transition process starts, will get security briefings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X