• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন জো বাইডেনই! প্রার্থীপদ নিশ্চিত হতেই ট্রাম্পকে তোপ

একপ্রকার নিশ্চিতই ছিল যে ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাট প্রার্থী হতে চলেছেন জো বাইডেন। তবে সরকারি ভাবে সেই সিলমোহর পড়ার আগে বাকি ছিল অনেক আনুষ্ঠানিকতার। সেই আনুষ্ঠানিকতার শেষে শুক্রবার আমেরিকার সময়ে রাতে জো বাইডেনের প্রার্থী পদে নিশ্চিতকরণ এই ঘোষণা করা হয়।

বার্নি স্যান্ডার্স সরে দাঁড়ান

বার্নি স্যান্ডার্স সরে দাঁড়ান

প্রার্থীপদে বাছাইয়ের নির্বাচনে শুরুতে ধারাবাহিক জয় পেলেও ফেব্রুয়ারি-মার্চে বার্নি স্যান্ডার্স তাঁকে চিন্তায় ফেলেন। স্যান্ডার্স শেষ পর্যন্ত এপ্রিলে প্রার্থী বাছাইয়ের নির্বাচনের দৌড় থেকে ছিটকে পড়েন। এরপরই একপ্রকার নিশ্চিত হয়ে যায় যে ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাট প্রার্থী হতে চলেছেন জো বাইডেনই।

যা বললেন বাইডেন

যা বললেন বাইডেন

প্রার্থীপদ নিশ্চিত হওয়ার পর বাইডেন বলেছেন, 'ডেমোক্র্যাটিক দলের মেধাবী প্রার্থীদের সঙ্গে লড়তে পারাটা আমার জন্য সম্মানের। গর্বের সঙ্গে বলতে চাই সম্মিলিত একটা দল হয়ে আমরা সাধারণ নির্বাচনে লড়তে চলেছি।'

বিতর্কে জড়িয়েছেন বাইডেন

বিতর্কে জড়িয়েছেন বাইডেন

বাইডেনের সিনেট কার্যালয়ে কর্মচারী হিসেবে ১৯৯২ সালের ডিসেম্বর থেকে ১৯৯৩ সালের আগস্ট পর্যন্ত কর্মরত ছিলেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা তারা রিড। গত মাসে সেই রিড পুলিশের কাছে জো বাইডেনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনে যার পর বাইডেনের নমিনেশন নিয়ে দেখা দেয় ধোঁয়াশা।

ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনের তোপ

ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনের তোপ

এদিকে এসব বিতর্ক পিছনে ফেলে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নমিনেশন নিশ্চিত হতেই মার্কিন প্রেসিডেন্টকে খোঁচা দিতে ছাড়েননি বাইডেন। এদিন তিনি ট্রাম্পের নাম না করেই বলেন, 'আমেরিকা বর্তমানে এক সত্যিকারের পথপ্রদর্শক নেতার জন্য কাঁদছে। একমাত্র এটাই আমাদের দেশকে একত্রিত করতে পারবে।'

English summary
joe biden officially becomes democrat candidate for usa presidential election against donald trump
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X