• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিভাজন নয় একতাই লক্ষ্য, প্রথম জাতির উদ্দেশ্যে ভাষণে বার্তা নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্টের

বিভাজন নয় একতাই লক্ষ্য। প্রথম জাতির উদ্দেশ্যে ভাষণে দেশবাসীকে ঐক্যের বার্তা দিলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকার ৪৬ তম মার্কিন প্রেসিেডন্ট নির্বাচিত হয়েছেন। তার পরেই ট্রাম্পের বিভাজনের রাজনীতিকে বিঁেধ দেশবাসীকে নতুন আমেরিকা উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন। বিরোধীদেরও সমান মর্যাদা দেওয়ার অঙ্গিকার করেছেন তিনি। ট্রাম্পকে বিঁধে বাইডেন বলেছেন, এবার থেকে আর বিরোধীদের শত্রু ভাবা হবে না। তাঁদেরও যোগ্য সম্মান দেওয়া হবে।

 বাইডেনের জয়

বাইডেনের জয়

ম্যাজিক ফিগার ২৭০টি আসন পেয়ে আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন। একই সঙ্গে আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ভারতীয় বংশোদ্ভত জো বাইডেন। করোনা আবহের মধ্যেই আমেরিকা জুড়ে বাইডেনের জয়ের উচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে। একাধিক জায়গায় বাইডেনের সমর্থকরা বিজয় মিছিল করেছেন।

ঐক্যের বার্তা

ঐক্যের বার্তা

আমেরিকাকে নতুন করে এক সূত্রে বাঁধার বার্তা দিয়েছেন জো বাইডেন। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর নিজের হোমটাউন ডেলাওয়ার উইলমিংটোনে জাতির উদ্দেশ্যে প্রথম ভাষণ দেন জো। সেখানেই তিনি আমেরিকাকে নতুন করে ঐক্যের বন্ধনে আবদ্ধ করার বার্তা দিয়েছেন। বাইডেন বলেছেন সব মার্কিনিদেরই প্রেসিডেন্ট হতে চান তিনি। একতাই হবে আমেরিকার মূল লক্ষ্য। প্রসঙ্গত উল্লেখ্য ট্রাম্পের শাসনকালে কৃষ্ণাঙ্গ যুবক হত্যা নিয়ে উত্তাল হয়ে উঠেছিল আমেরিকা।

 আমেরিকার সম্মান পুনরুদ্ধারের প্রতিশ্রুতি

আমেরিকার সম্মান পুনরুদ্ধারের প্রতিশ্রুতি

ট্রাম্পকে খোঁচা দিয়ে আমেরিকার সম্মান পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন। তিনি বলেছেন, আমেরিকা যাতে তার হারানো গৌরব ফিরে পায় তার বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। প্রসঙ্গত উল্লেখ্য করোনা আর চিনের সঙ্গে বিবাদে আমেরিকার ভাবমূর্তি লঙ্ঘিত হয়েছে বলে আগেই অভিযোগ করেছিলেন জো বাইডেন। প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ফের সেই প্রসঙ্গকেই গুরুত্ব দিয়েছেন তিনি।

 নতুন আমেরিকা গড়ার ডাক

নতুন আমেরিকা গড়ার ডাক

প্রেসিেডন্ট নির্বাচিত হয়েই জাতির উদ্দেশ্যে ভাষণে নতুন আমেরিকা গড়ার ডাক দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মধ্যবিত্তের উন্নয়নের কাজ করবে তাঁর সরকার। নতুন আমেরিকা গড়াই তাঁদের একমাত্র লক্ষ্য বলে জানিয়েছেন বাইডেন। মার্কিন রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পরেই বাইডেনের নিরাপত্তা বাড়ানো হয়েছে

আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

English summary
Joe Biden first speach after elected as USA president 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X