• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাজার চেষ্টা করেও ক্ষমতা হস্তান্তর ঠেকানো যাবে না, ফের বাইডেনের নিশানায় ট্রাম্প

  • |

হার স্বীকার তো দূর অস্ত উল্টে গত কয়েকদিনে বাইডন শিবিরের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেই চলেছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকী পেনসিলভেনিয়ার গণনা প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে মামলাও ঠুকেছেন আদালতে। এদিকে ট্রাম্পের এই বেনজির কার্যকলাপের মধ্যেই নব নির্বাচিত রাষ্ট্রপতি হিসাবে কাজ শুরু করার প্রক্রিয়া শুরু করে দিলেন বাইডেন।

খাতায় কলমে আরও দুমাস আমেরিকার মসনদে ট্রাম্প

খাতায় কলমে আরও দুমাস আমেরিকার মসনদে ট্রাম্প

প্রসঙ্গত উল্লেখ্য, খাতায় কলমে আরও প্রায় দুমাসেরও বেশি সময় আমেরিকার রাষ্ট্রপতি পদে বহাল থাকবেন ট্রাম্প। জানুয়ারিতেই দেশের শাসনভার নিজের হাতে তুলে নেবেন বাইডেন। কিন্তু তার আগে চলবে পূর্ববর্তী সরকারের কাছ থেকে নতুন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া। আর তার জন্য রিপাবলিকান শিবিরের পরাজয় স্বীকার করে নেওয়া বাঞ্ছনীয়। কিন্তু তাতে বেঁকে বসেছেন ট্রাম্প।

হাজার চেষ্টা করেও ক্ষমতা হস্তান্তর ঠেকানো যাবে না, তোপ বাইডেনের

হাজার চেষ্টা করেও ক্ষমতা হস্তান্তর ঠেকানো যাবে না, তোপ বাইডেনের

এদিকে এই প্রসঙ্গে বলতে গিয়ে গিয়ে কার্যত হুঁশিয়ারির সুরে বাইডেন বলেন, হাজার চেষ্টা করলেও কিছুতেই ক্ষমতা হস্তান্তর ঠেকানো যাবে না। ইতিমধ্যেই আমরা সমস্ত প্রক্রিয়াও শুরু ররে দিয়েছি। কেউ যদিও নিজের ব্যর্থতার দায় না নিতে চায়, পরাজয় স্বীকার করতে না চায় তাতে তো আমাদের কাজ থেমে থাকতে পারে না।"

পেনসিলভেনিয়ায় জয়ের রাস্তা ধরেই আমেরিকার মসনদে ট্রাম্প

পেনসিলভেনিয়ায় জয়ের রাস্তা ধরেই আমেরিকার মসনদে ট্রাম্প

প্রসঙ্গত উল্লেখ্য, এখনও আনুষ্ঠানিক ভাবে আমেরিকার ভোটের ফলাফল ঘোষণা করেনি সেদেশের নির্বাচন কমিশন। সমস্ত অঙ্গরাজ্যগুলোর ভোটের ফলাফলেরও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। অনেক রাজ্যেই এখনও গণনা প্রক্রিয়া চলছে। কিন্তু পরিসংখ্যান ও হিসাবের বিচারে পেনসিলভেনিয়ায় জয় নিশ্চিত হওয়ার পরেই বাইডেনকে জয়ী হিসাবে ঘোষণা করে মার্কিন সংবাদমাধ্যম। কারণ নির্বাচনী হিসাবের বিচারে আর কোনও ভাবেই এগোতে পারবেন না ট্রাম্প।

 ১৪ ডিসেম্বর চূড়ান্ত ফল ঘোষণার সম্ভাবনা

১৪ ডিসেম্বর চূড়ান্ত ফল ঘোষণার সম্ভাবনা

এদিকে আগামী ১৪ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের সদস্যরা যখন বৈঠকে বসবেন তখনই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। এদিকে তার আগেই আগেই গোটা ভোট প্রক্রিয়ায় স্বচ্ছতার দাবি তুলে আদালতের হস্তক্ষেপ দাবি করছেন ট্রাম্প। এমনকী মেল-ইন-পার্সন ভোটের সঠিক গণনা হলে তার বিজয়রথ কেউ ঠেকাতে পারতো না বলেও দাবি করেন তিনি। এবার এই প্রসঙ্গেই উইলমিংটন ডেলাওয়ার সাংবাদিক সম্মেলন থেকে ট্রাম্পকে একহাত নিতে দেখা গেল বাইডেনকে।

কলকাতা : জানবাজার ও গিরিশপার্কে পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এবার স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও ডিজিটাল নিউজ পোর্টালগুলির উপর 'রাশ' টানতে কেন্দ্রের নির্দেশিকা

English summary
joe biden criticizes donald trump over us power transition after election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X