• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নতুন রাষ্ট্রপ্রধান বেছে নিল জাপান, শিনজো আবের স্থলাভিষিক্ত হতে চলেছেন য়োশিহিডে সুগা

নতুন রাষ্ট্রপ্রধান বেছে নিল জাপান, শিনজো আবের স্থলাভিষিক্ত হতে চলেছেন য়োশিহিডে সুগা
Google Oneindia Bengali News

জাপানের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছে য়োশিহিডে সুগা। পার্টি ভোটে জয়ী হয়েছেন তিনি। সর্বসম্মত ভাবে জাপানের শাসকদল তাঁকেই আবের পদাধিকারী হিসেবে বেছে নিয়েছে। শাসক দল লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির ৩৭৭টি ভোট পেয়েছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য অসুস্থতার কারণে পদত্যাগ করেন শিনজো আবে।

নতুন রাষ্ট্রপ্রধান বেছে নিল জাপান, শিনজো আবের স্থলাভিষিক্ত হতে চলেছেন য়োশিহিডে সুগা

করোনা পরিস্থিতির মধ্যেই নিজের পদত্যাগের কথা ঘোষণা করেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। গত কয়েক মাসে অসুস্থতা আর বেড়েছিল। শিনজো আবে টুইট করে জানিয়েছিলেন দেশবাসীর সেবায় তিনি আর নিজেকে তেমন ভাবে সক্রিয় রাখতে পারছেন না। ভীষণ অসুস্থ হয়ে পড়েছেন এখন একটু বিশ্রাম চান। দেশবাসীর সেবা করতে না পারলে এই পদে থাকা উচিত বলেই এই সিদ্ধান্ত তিনি নিয়েছিলেন বলে জানান।

প্রসঙ্গত উল্লেখ্য জাপানে এযাবত সবচেয়ে বেশি সময়ের প্রধানমন্ত্রী ছিলেন শিনজো আবে। দেশবাসীর কাছে জনপ্রিয়ও ছিলেন তিনি। অসুস্থতার কারণে পার্টিও তাঁকে ছুিটতে যাওয়ার কথা বলে। পার্টির তরফে জানানো হয়েছিল আবের বিশ্রামের প্রয়োজন আছে। য়োশিহিডে সুগার জয়ের পর শিনজো আবে তাঁকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, এবার আমি আমার ব্যাটন নতুন পার্টি প্রধান সুগার হাতে দিলাম। আবের ডানহাত বলেই পরিচিত ছিলেন িতনি।

Recommended Video

Puja Special : পুজোয় এবার খোলা প্যান্ডেল, সাংবাদিক বৈঠকে পরামর্শ মুখ্যমন্ত্রীর

করোনা আক্রান্ত ২৪ সাংসদের মধ্যে রয়েছেন পশ্চিবঙ্গের তিনজন সদস্য! করোনা আক্রান্ত ২৪ সাংসদের মধ্যে রয়েছেন পশ্চিবঙ্গের তিনজন সদস্য!

English summary
Japan's new prime minister will be Yoshihide Suga after Shinzo Abe
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X