• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্মার্টফোনের জন্যও এবার এসে গেল টয়লেট পেপার!

  • By Ritesh
  • |

টোকিও, ২২ ডিসেম্বর : শুধু যাত্রীদের জন্যই নয়, তাদের স্মার্টফোনের কদর করতেও এক পা এগিয়ে জাপান। আর সেজন্য জাপানের নারিতা বিমানবন্দরে যাত্রীদের জন্য শৌচালয়ে টয়লেট পেপার রাখার পাশাপাশি স্মার্টফোন পরিষ্কারের জন্যও টয়লেট পেপার রাখা হয়েছে।

জানা গিয়েছে, শৌচালয়ের যে জায়গায় টয়লেট পেপার রাখার রোল থাকে, তার ঠিক পাশেই আর একটি রোলে স্মার্টফোনের জন্য টয়লেট পেপার রাখা হয়েছে। যাতে প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার পাশাপাশি বিমানবন্দরে আসা মানুষ নিজের স্মার্টফোনটিকেও পরিষ্কার করতে পারেন।

স্মার্টফোনের জন্যও এবার এসে গেল টয়লেট পেপার!

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, এই স্মার্টফোন টয়লেট পেপারটি শুধুমাত্র ফোনের কথা ভেবেই তৈরি করা হয়েছে। এটি দিয়ে স্মার্টফোনের স্ক্রিন পরিষ্কার করা যাবে। শুধু তাই নয়, এই পেপারের উপরে ওয়াইফাই স্পট সংক্রান্ত নানা কথা লেখা রয়েছে এছাড়া ভ্রমণ সংক্রান্ত নানা টিপসও দেওয়া হয়েছে।

জাপানের টেলিকম কোম্পানি এনটিটি ডোকোমোর এই উদ্যোগে গোটা নারিতা বিমানবন্দরে ৮৬টি এই ধরনের পেপারের স্টল বসানো হয়েছে। আগামী বছরের মার্চ পর্যন্ত স্টলগুলি বসানো থাকবে।

প্রসঙ্গত, নানা সমীক্ষায় উঠে এসেছে যে স্মার্টফোনের স্ক্রিনে টয়লেটের সিটের চেয়ে পাঁচগুণ বেশি ময়লা থাকে। সেই থেকেই এই ধরনের স্মার্টফোন স্যানিটেশনের ব্যবস্থা বলে মনে করা হচ্ছে।

English summary
'Toilet paper' for smartphones have been introduced at Japan's Narita International Airport. These rolls of paper are designed to clean smartphone screens.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X