India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

CEO পদ ছাড়লেন Jack Dorsey, Twitter-এর দায়িত্বে ভারতীয় বংশদ্ভুত Parag Agrawal

Google Oneindia Bengali News

দায়িত্ব ছাড়তে চলেছেন টুইটারে সিইও। গত কয়েকদিন ধরেই Jack Dorsey-কে নিয়ে একাধিক জল্পনা চলছিল। খুব শিঘ্রই হয়তো Twitter-এর CEO পদ ছাড়ছেন Jack Dorsey। এমনটাই দাবি একাধিক সংবাদমাধ্যমের। আর সেই জল্পনাকে সত্যি করেই দায়িত্ব ছাড়লেন Jack Dorsey।

Twitter-এর দায়িত্বে ভারতীয় বংশদ্ভুত Parag Agrawal

দুটি সংস্থার সিইও হিসাবে কাজ করতেন। টুইটার এবং square এই দুই সংস্থাতেই কর্মরত ছিলেন জ্যাক। জ্যাক সিইও পদ ছাড়তেই ভারতীয় বংশদ্ভুত পরাগ আগরওয়ালকে সেই দায়িত্ব দেওয়া হয়েছে। আজ থেকেই পরাগ তাঁর কাজ বুঝে নেবেন। এমনটাই জানা যাচ্ছে।

দীর্ঘদিন টুইটারের দায়িত্ব সামলে এসেছেন জ্যাক। ২০১৫ সাল থেকে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে সিইও হিসাবে কাজ করে আসছিলেন তিনি। প্রায় ১৬ বছর দীর্ঘ লড়াই। সংস্থার সিইও হিসাবে চূড়ান্ত সফল তিনি। আজকের দিনে দাঁড়িয়ে প্রত্যেকের কাছে টুইটার। দেশ থেকে বিদেশ খবর কিংবা সমস্ত তথ্য পাওয়ার ক্ষেত্রে মানুষের ভরসা হয়ে উঠেছে এই মাইক্রো ব্লগিং সাইটটি। অবশেষে সরে যাওয়া। দায়িত্ব দিয়ে তাঁর অনুজকে।

টুইটারের মাধ্যমেই Jack Dorsey তাঁর সরে যাওয়ার কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, জানি কেউ শুনেছ কিনা! আমি পদত্যাগ করেছি। এবং সম্পূর্ণ ইস্তফাপত্রটি সোশ্যাল সাইটেই পোস্ট করেছেন জ্যাক। যদিও এখনও পর্যন্ত টুইটারের তরফে কিছু বিবৃতি দেওয়া হয়নি। এর আগে রবিবার জ্যাক লিখেছিলেন, আমি টুইটারকে ভালোবাসি। আর এহেন লেখার পরেই ইস্তফাপত্র। টুইটারের পাশাপাশি স্কোয়ারেরও টপ এক্সিকিউটিভ হিসাবে কাজ করেছেন তিনি।

পরাগ আগরওয়াল ছিলেন টুইটারের চিফ টেকনোলজি অফিসার। তাঁকেই এবার সিইওয়ের দায়িত্ব দেওয়া হল। আইআইটি বম্বে প্রাক্তনী পরাগ একটি টুইটে জ্যাককে শুভেচ্ছা জানিয়েছেন।

লিখেছেন, আমি ভবিষ্যতের জন্যে খুবই উদগ্রীব। বিশ্বাস করার জন্যে এবং পাশে থাকার জন্যে গোটা টিমকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি গোটা টিমের জন্যে একটি পোস্ট লিখে টুইট করেছেন টুইটারে। তিনি লিখেছেন, গোটা পৃথিবী এই মুহূর্তে আমাদের দিকে তাকিয়ে রয়েছে। আগের থেকেও বেশি গুরুত্ব দিচ্ছে। আজকের এই খবর শোনার পরেই বিভিন্ন জন বিভিন্ন মত পোষণ করবেন। তাঁর একটাই কারণ তাঁরা টুইটারকে ভালোবাসেন।

শুধু তাই নয়, টুইটারের ভবিষ্যৎ নিয়েও তাঁরা চিন্তা করেন বলে দাবি পরাগের। আর এটা থেকেই বোঝা যায় যে আমরা যে কাজটা করি তা কতটা বিশ্বের উপর প্রভাব ফেলে।

উল্লেখ্য, ভারতে টুইটার নিয়ে একাধিক সমস্যা চলছে। গত কয়েকদিন আগে ভারতে টুইটারের দায়িত্বকে আধিকারিককেও তুলে নেওয়া হয়। আর সে সমস্ত বিতর্কের মাঝেই বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল সাইটের দায়িত্বে এক ভারতীয় বংশদ্ভুত। আর সেটাই প্রত্যেক ভারতবাসীর কাছে গর্বের। যদিও এই মুহূর্তে মাইক্রোসফটের সত্য নাদেলা, গুগলের সুন্দর পিচাই বিশ্বকে কার্যত শাসন করছেন। এবার সেই তালিকায় আরও একটা নাম পরাগ আগরওয়াল।

English summary
Jack Dorsey steps down from ceo twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X