• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতে সফরের আগেই করোনা আক্রান্ত ইজরায়েলের প্রধানমন্ত্রী, পিছতে পারে সফর

Google Oneindia Bengali News

ভারতে করোনা কমেছে। তাই বিমানে করোনা বিধি কমানো হয়েছে। দেশে লঘু করা হবে করোনা বিধিও। এমন সময়ে ভারতে আসার কোথা ছিল ইজরায়েলের প্রধানমন্ত্রীর। কিন্তু আসার আগে বিপত্তি। বাঁধা হয়ে দাঁড়াল করোনা। না, ভারতে বা ইজরায়েলে করোনা আচমকা বেড়ে যায়নি, কিন্তু সে তো চলেও যায়নি। রয়েছে। হ্যাঁ প্রভাব বিস্তার কমে গিয়েছে। ওই সামান্যতেই হানা দিয়েছে ইজিরায়েলি প্রধানমন্ত্রীর শরীরে। তিনি ভারত সফরের আগে করোনা আক্রান্ত বলে জানা গিয়েছে।

ঠিক কী জানা গিয়েছে ?

ঠিক কী জানা গিয়েছে ?

ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট তার নির্ধারিত ভারত সফরের কয়েকদিন আগে করোনাভাইরাস রোগের (কোভিড -19) জন্য টেস্ট করান আর তাতেই তাঁর ফল পজেটিভ আসে বলে খবর। বেনেটের কার্যালয় জানিয়েছে যে ইজরায়েলি প্রধানমন্ত্রী এখন অনেকটাই সুস্থ বোধ করছেন এবং হোম আইসলেসনে থাকার মাধ্যমেই তাঁর যাবতীয় সরকারি কাজ চালিয়ে যাবেন এবং যাচ্ছেন।

কী ঘোষণা করা হয়েছিল ?

কী ঘোষণা করা হয়েছিল ?

এই মাসের শুরুতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদর আমন্ত্রণে বেনেট তার প্রথম ভারত সফরের ঘোষণা করেছিলেন। তার সফরের সময়, বেনেট প্রধানমন্ত্রী মোদী এবং অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করার কথা ছিল এবং দেশের ইহুদি সম্প্রদায়ের সাথেও দেখা করার কথা ছিল।

কী বলেছিলেন বেনেট?

কী বলেছিলেন বেনেট?

ভারত সফরের আগে ইজরায়েলের প্রধানমন্ত্রী, "আমি আমার বন্ধু, ভারতের প্রধানমন্ত্রী মোদীর আমন্ত্রণে ভারতে আমার প্রথম সরকারি সফর করতে পেরে আনন্দিত, এবং একসাথে আমরা আমাদের দেশের সম্পর্কের পথ ধরে রাখব," বেনেট তার অফিসের উদ্ধৃতি দিয়ে এই কথা বলেছিলেন কিন্তু সব কিছুতে এখন জল ঢেলে দিয়েছে তাঁর করোনা পরীক্ষার ফল।

ইজরায়েলের পিএমও কী বলেছে ?

ইজরায়েলের পিএমও কী বলেছে ?

ইজরায়েলের পিএমও এক বিবৃতিতে বলেছে যে সফরের উদ্দেশ্য ছিল দেশগুলির মধ্যে কৌশলগত জোটকে এগিয়ে নেওয়া এবং শক্তিশালী করা এবং দ্বিপাক্ষিক সম্পর্ক প্রসারিত করা। বেনেটের অফিস জানায় , "এছাড়াও, নেতারা উদ্ভাবন, অর্থনীতি, গবেষণা ও উন্নয়ন, কৃষি এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার বিষয়ে আলোচনা করবেন,"

এই সফরটি ১৯৯২ সালে ভারত ইজরায়েলকে স্বীকৃতি দেওয়ার ৪২ বছর পর দুই দেশের মধ্যে পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৩০তম বার্ষিকী উদযাপনকে চিহ্নিত করার কথা ছিল। ২০১৭ সালে প্রধানমন্ত্রী মোদীর সফরের মাধ্যমে দুই দেশ তাদের সম্পর্ককে একটি কৌশলগত অংশীদারিত্বে উন্নীত করেছে, এটি কোনো ভারতীয় প্রধানমন্ত্রীর প্রথম সফর ছিল সেই দেশে । ঘটনা হল বেনেটের কোভিডের জন্য করানো পজেটিভ ফল এখন ২ এপ্রিলের জন্য নির্ধারিত সফরকে বিপন্ন করতে পারে। রবিবার, ইজরায়েলি নেতা ইজরায়েলি ও আরব কূটনীতিকদের "ঐতিহাসিক শীর্ষ সম্মেলনের" পাশে জেরুজালেমে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সাথে দেখা করেন এবং এই বিষয়ে আলোচনা করেন তবে কী হবে তা এখনও জানা যায়নি। ।

করোনা আটকাতে কঠোর নিয়ম, সাংহাইয়ে শুরু লকডাউন করোনা আটকাতে কঠোর নিয়ম, সাংহাইয়ে শুরু লকডাউন

English summary
Israeli Prime Minister tested Covid-19 days ahead of his scheduled visit to India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X