• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের রাষ্ট্রপতিকে আকাশ পথ ব্যবহার করতে দেব না, হুঁশিয়ারি পাকিস্তানের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অমায়াসে উড়ে গিয়েছিলেন পাকিস্তানের আকাশের উপর দিয়ে। কিন্তু এবার বেঁকে বসেছে পাকিস্তান। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে কিছুতেই আকাশের উপর দিয়ে উড়তে দেব না। পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি শনিবার একথা জানিয়ে দিয়েছেন।

ভারতের রাষ্ট্রপতিকে আকাশ পথ ব্যবহার করতে দেব না

অবরুদ্ধ পাক আকাশ পথ

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই পাকিস্তান ভারতের জন্য আকাশপথ অবরুদ্ধ করে দিয়েছে। বালাকোট এয়ার স্ট্রাইকের পর অবরুদ্ধ করলেও পরে কিছুদিনের জন্য ভারতীয় উড়ানের পথ সুগম করতে আকাশ পথ খুলেছিল ভারত। তারপরেই কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর ফের সেই অবরোধ বহাল করে পাকিস্তান। কোনও ভারতীয় উড়ান বা ভারত গামী কোনও উড়ানই পাক আকাশ পথে ওড়ার অনুমতি নেই।

রাষ্ট্রপতি কোবিন্দের উড়ানেরও অনুমতি দিল না পাকিস্তান

আইস ল্যান্ড, সুই‌ৎজার ল্যান্ড এবং স্লোভানিয়া। এই তিন দেশের সফরে সোমবার যাওয়ার কথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। রাষ্ট্রপতির উড়ানের জন্য পািকস্তানের কাছে অনুমতি চেয়েছিল ভারত। ইসলামাবাদ তা খারিজ করে দিয়ে দিল্লিকে জানিয়ে দিয়েছে কাশ্মীর সিদ্ধান্তের কথা মাথায় রেখে কোনও ভাবে পাকিস্তান এই অনুমতি দেবে না। পাক প্রধানমন্ত্রী ইমরান খারিজ তা খারিজ করে দিয়েছেন বলে জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী।

কাশ্মীর সিদ্ধান্তের প্রতিবাদে চরম পদক্ষেপ পাকিস্তানের

পুলওয়ামা হামলার পর বালাকোেট এয়ার স্ট্রাইকের পর থেকেই ভারতের জন্য আকাশ পথ বন্ধ করে দিয়েছিল পাকিস্তান। তারপরে মোদীর এসসিও সামিটে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশ পথ ব্যবহারের অনুমতি চেয়েছিল ভারত। তাতে রাজি হয় পাকিস্তান। কিন্তু সেই অনুগ্রহ না নিয়েই ঘুর পথে সিএসসিও সামিটে গিেয়ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এবার আর রাষ্ট্রপতিকে অনুমতি দিল না পাকিস্তান।

ত্রিদেশীয় সফরে একাধিক রাষ্ট্রপ্রধানের সঙ্গে বৈঠকে যোগ দেওয়ার কথা রাষ্ট্রপতি কোবিন্দের। এই বৈঠকের মূল আলোচ্য বিষয় হতে চলেছে সন্ত্রাদ দমন।

English summary
Islamabad has denied President Ram Nath Kovind permission to use its airspace
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X