• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সন্ত্রাসবাদ প্রসঙ্গে ভারত-আমেরিকা যৌথ বিবৃতিকে ‘পাক বিরোধী’ তকমা ইসলামাবাদের

  • |
Google Oneindia Bengali News

সম্প্রতি ভারত পাক সীমান্তে সন্ত্রাসবাদ দমন ও দেশের অভ্যন্তরে জঙ্গি কার্যকলাপ ঠেকাতে পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করতে দেখা যায় ভারত ও আমেরিকাকে। ভারত ও আমেরিকার পক্ষ থেকে এই প্রসঙ্গে পাকিস্তানকে সতর্ক করে একটি যৌথ বিবৃতিও দেওয়া হয়েছে।

সন্ত্রাসবাদ প্রসঙ্গে ভারত-আমেরিকা যৌথ বিবৃতিতে ‘দ্বিচারিতার’ অভিযোগ পাকিস্তানের

ইন্দো-মার্কিন দ্বিপাক্ষিক বৈঠক চলাকালীন উভয় দেশই পাকিস্তানকে আন্তঃসীমান্ত সন্ত্রাসী হামলার অপরাধীদের বিরুদ্ধে কড়া অবস্থান নেওয়ার জন্য স্পষ্ট আবেদন জানায়। এরপরই এই বিষয়ে বিরূপ প্রতিক্রিয়া দেয় ইসলামাবাদ। ইতিমধ্যেই পাকিস্তান বিদেশ মন্ত্রক এই যৌথ বিবৃতিটিকে "পাকিস্তান বিরোধী" হিসাবে অভিহিত করেছে। পাশাপাশি তারা জানিয়েছে এই বিবৃতি শুধু 'একতরফা’ বিচারের মাধ্যমে নেওয়া হয়েছে পাশাপাশি এর মাধ্যমে পাকিস্তানের সঙ্গে 'দ্বিচারিতাও’ করা হচ্ছে।

বুধবার ওয়াশিংটনে ওই দ্বিপাক্ষিক বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ এবং আমেরিকার পররাষ্ট্র-সচিব মাইক পম্পে এবং প্রতিরক্ষা সম্পাদক মার্ক এসপার। তারপরই বৃহস্পতিবার ওই যৌথ বিবৃতি জারি করা হয় বলে জানা যাচ্ছে।

ওই বিবৃতিতে ভারত ও আমেরিকা পাকিস্তানকে দেশের অভ্যন্তরে জইশ-ই-মোহাম্মদ (জেএম) ও লস্কর-ই-তৈবা (এলইটি) সহ সমস্ত জঙ্গি ঘাঁটির বিরুদ্ধে 'অবিলম্বে’ 'কার্যকরী’ ব্যবস্থা নেওয়ার কথা বলে। পাশাপাশি পাকিস্তানের মাটিকে ব্যবহার করে আগামীতে আর কোনও জঙ্গি গোষ্ঠী যাতে নিজেদের সন্ত্রাসী কার্যকলাপ না চালাতে পারে সেই বিষয়েও সতর্ক করা হয়।

এর পরই এই ইন্দো-মার্কিন যৌথ বিবৃতির কড়া ভাষায় জবাব দিতে দেখা যায় পাকিস্তানকে। পাল্টা এক বিবৃতিতে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র বলেছেন, " ইন্দো-মার্কিন দ্বিপাক্ষিক বৈঠক শেষে ওয়াশিংটনে জারি করা যৌথ বিবৃতির আমরা তীব্র বিরোধিতা করছি।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
In the sense of terrorism, Islamabad calls Indo-US joint declaration as ' anti-Pak'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X