• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাগদাদীর মৃত্যু হয়েছে স্বীকার করল আইএস, নতুন নেতার নাম ঘোষণা

মার্কিন হানায় বাগদাদির মৃত্যুর কথা নিশ্চিত করল আইএস জঙ্গি সংগঠন। একই সঙ্গে ঘোষণা করল নতুন নেতার নাম। বাগদাদীর জায়গায় আবু ইব্রাহিম অল হাসমি অল কুরেশি নেতৃত্ব দেবেন সংগঠনের। বৃহস্পতিবার প্রেস বিবৃতি জারি করে নতুন নেতার নাম ঘোষণা করে আইএস জঙ্গি সংগঠন

 মার্কিন অভিযানে নিকেশ বাগদাদী

মার্কিন অভিযানে নিকেশ বাগদাদী

সুপরিকল্পিত অভিযান চালিয়ে আইএস জঙ্গি নেতা আবু বক্কর আল বাগদাদীকে খতম করেছে মার্কিন বাহিনী। ২০১৪ সাল থেকে আইএসের নেতৃত্ব দিয়েছেন বাগদাদী। একাধিক বড় জঙ্গি হামলা ঘটেছে তাঁর নেতৃত্বে। আইএস তাঁর নেতৃত্বে একদিকে যেমন প্রসার ঘটিয়েছিল। ঠিক সেরকম ভাবেই কোনঠাসা হয়ে পড়েছিল। তাকে নিকেশ করার জন্য ইরান, তুরষ্ক এবং আমেরিকা যৌথভাবে অভিযান চালিয়েছিল। শেষ নিশ্চিত জেনেই নিজেকে আত্মঘাতী বিস্ফোরণে উড়িয়ে দেয় বাগদাদী। পরে তাঁর দেহ ভাসিয়ে দেওয়া হয় সাগরে।

বাগদাদীর মৃত্যুর কথা স্বীকার আইএসের

বাগদাদীর মৃত্যুর কথা স্বীকার আইএসের

বাগদাদীর মৃত্যুর তিন চারদিন পর অবশেষে জঙ্গিনেতার মৃত্যুর খবর সুনিশ্চিত করল আইএস জঙ্গি সংগঠন। বৃহস্পতিবার প্রেস বিবৃতি জারি করে প্রয়াত নেতার স্মরণ করে তারা। একই সঙ্গে নতুন নেতার নামও ঘোষণা করেছে আইএস। বাগদাদীর জায়গায় এখন দলের নেতত্ব দেবেন আবু ইব্রাহিম অল হাসমি অল কুরেশি নামে জঙ্গি নেতা। নেতার মৃত্যুর কথা সুনিষ্চিত করার পাশাপাশি মার্কিন প্রেসিডেন্টকে হুমকি দিয়েছে আইএস।

 বাগদাদীর হত্যার প্রতিশোধের হুমকি

বাগদাদীর হত্যার প্রতিশোধের হুমকি

বাগদাদীর হত্যাকে সহজে মেনে নেবে না আইএস জঙ্গি সংগঠন। বৃহস্পতিবার সংগঠনের মুখপাত্র তাঁর মৃত্যু সংবাদ নিশ্চিত করার পাশাপাশি আমেরিকাকে হুঁশিয়ারিও দিয়েছে। একই সঙ্গে সংস্থার পক্ষ থেকে আমেরিকারে রীতিমত হুমকি দিয়ে বলা হয়েছে প্রস্তুত থাকার জন্য। তারা শীঘ্রই বাগদাদীর হত্যার প্রতিশোধ নেবে।

English summary
ISIS confirmed the death of its leader Abu Bakr al-Baghdadi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X