• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জিও-র সঙ্গেই গাঁটছড়া বেঁধেই কি ভারতে ফিরছে পাবজি গেম? ক্রমেই জোরদার হচ্ছে সম্ভাবনা

  • |

আবারও কি তবে খুশির দিন ফিরছে পাবজি গেম প্লেয়ারদের? এবার ক্রমেই জোরদার হচ্ছে সেই প্রশ্ন। সূত্রের খবর, মুকেশ আম্বানির রিলায়েন্সের হাত ধরেই দ্রুত ফের ভারতের মাটিতে ফিরতে পারে এই জনপ্রিয় অনলাইন মোবাইল গেম। রিলায়েন্স জিও গেম হিসাবেই নতুন রূপে ভারতীয় ইউজারদের কাছে আত্মপ্রকাশ করতে পারে পাবজি।

নিষেধাজ্ঞা এড়াতে বদ্ধপরিকর ব্লু হোল স্টুডিও

নিষেধাজ্ঞা এড়াতে বদ্ধপরিকর ব্লু হোল স্টুডিও

এদিকে চিনের সঙ্গে লাদাখ সংঘর্ষের আবহেই পাবজি সহ প্রায় দুশোটির বেশি চিনা অ্যাপে নিষেধাজ্ঞা আরোপ করে ভারতের তথ্য-প্রযুক্তি বিভাগ। ভারতের সার্বভৌমত্ব ও নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে খবর। এদিকে আচমকা ব্যানের মুখে পড়ে নড়েচড়ে বসে গেমটির মালিক সংস্থা ব্লু হোল স্টুডিও।

দক্ষিণ কোরিয় সংস্থা হওয়া সত্ত্বেও ব্যানের মুখে কেন পাবজি?

দক্ষিণ কোরিয় সংস্থা হওয়া সত্ত্বেও ব্যানের মুখে কেন পাবজি?

এই বিশেষ ভাবে উল্লেখ ব্লু হোল স্টুডিও মূলত একটি দক্ষিণ কোরিয়ার সংস্থা। তাগের অধীনেই এই গেমটি গেমটি ডেভেলপ ও পাবলিশ করেছে তাদেরই শাখা সংস্তা পাবজি কর্পোরেশন। কিন্তু ভারতে তাদের গেম PLAYERUNKNOWN's BATTLEGROUNDS (PUBG) এর নির্মাতা ছিল চিনা সংস্থা টেনসেন্ট। তার ফলেই প্লে স্টোর থেকে সরিয়ে নেওয়া হয় এই জনপ্রিয় গেমকে। এদিকে ভারতে নিষিদ্ধ হওয়ার পরেই টেনসেন্টের কাছ থেকে পাবজি-র ফ্র্যাঞ্চাইজি প্রত্যাহার করে পাবজি কর্প।

গেমের ডিস্ট্রিবিউশন নিয়ে কথা চলছে জিও-র সঙ্গে

গেমের ডিস্ট্রিবিউশন নিয়ে কথা চলছে জিও-র সঙ্গে

সূত্রের খবর, এখন এই গেমের ডিস্ট্রিবিউশন নিয়ে কথা চলছে রিলায়েন্স জিও-র সঙ্গে। রিলায়েন্সের সঙ্গে চুক্তির বিষয়ে ব্লু হোল স্টুডিও-র তরফে একটি ব্লগ পোস্টও করা হয়। সেখানেই জিও-র সঙ্গে প্রাথমিক আলোচনার কথা জানানো হয় বলে খবর। যদিও এই বিষয়ে রিলায়েন্স বা পাবজি কর্পের তরপে কোনও অফিসিয়াল বিবৃতি আসেনি বলেই খবর।

দ্রুত চুক্তিবদ্ধ হওয়ার কথা ভাবছে রিলায়েন্স-পাবজি

দ্রুত চুক্তিবদ্ধ হওয়ার কথা ভাবছে রিলায়েন্স-পাবজি

যদিও সূত্রের খবর, কিছুদিন ধরেই বেশ কয়েকটি ধাপে দুটি সংস্থার মধ্যে প্রাথমিক পর্যায়ে আলোচনা চলেছে। উভয় সংস্থাই খুব তাড়াতাড়ি নিজেদের মধ্যে একটি চুক্তিতে আসার কথাও ভাবছে বলে খবর। ওয়াকিবহাল মহলের মতে যেহেতু ইতিমধ্যেই দক্ষিণ কোরিয়ান সংস্থাটি টেনসেন্টের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে তাই জিও-র মতো ডোমেস্টিক ডিস্ট্রিবিউটরের সাথে চুক্তি করার পর পাবজির উপর নিষেধাজ্ঞা তোলার কথা ভাবতে পারে সরকার। যদিও টিকটকের প্রত্যাবর্তনের ক্ষেত্রেও জিও-র সঙ্গে চুক্তির কথা শোনা যাচ্ছিল। সেই বিষয়েও এখন আর কোনও তথ্য পাওয়া যায়নি।

English summary
The possibility of the return of PUBG is being strengthened! In the end South Korean company tied the knot with JIO?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X