• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইরানের সংসদেও করোনা ভাইরাসে হানা! সদস্যদের সংক্রমণে চিনের বাইরেও মহামারী

চিনের বাইরেও করোনভাইরাস সংক্রমণ হু-হু করে ছড়িয়ে পড়ছে। চিনের পর সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। ইরানে করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন জরুরি মেডিকেল সার্ভিসের প্রধানসহ বেশ কয়েকজন কর্মকর্তাও। এক প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের পার্লামেন্টের আট শতাংশের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ইতিবাচক বলে জানা গিয়েছে।

ইরানের সংসদেও করোনা ভাইরাসে হানা! চিনের বাইরেও মহামারী

এই প্রতিবেদনে আরও প্রকাশ সংসদের ২৩ জন সদস্য করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন। তবে তারা কখন সংক্রামিত হয়েছিলেন, তা নির্দিষ্ট করা হয়নি। ইরানের সংসদের ডেপুটি স্পিকার আবদুল রেজা মিস্রির জানান, ২৯০ জনের মধ্যে ২৩ জন সংসদ সদস্যের টেস্টে করোনভাইরাস ইতিবাচক পাওয়া গিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইরানে করোনভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে সংসদ সদস্য এবং নাগরিকদের মধ্যে বৈঠক বাতিল করা হয়েছে। মঙ্গলবার ইরানের সুপ্রিম লিডার আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, ইরানীদের করোন ভাইরাস ছড়িয়ে পড়া রোধে কর্তৃপক্ষের সুপারিশ অনুসরণ করা উচিত। কারণ উপ-স্বাস্থ্যমন্ত্রীর রিপোর্ট, মৃত্যুর সংখ্যা ৭৭ জন ছাড়িয়েছে।

সোমবার এক শীর্ষ কর্মকর্তার মৃত্যুর খবর পাওয়া গেছে। খামেনেই বলেছেন, সরকারি সংস্থা এবং সশস্ত্র বাহিনীকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের পূর্ণ সমর্থন করা উচিত এবং ইরান কর্তৃপক্ষ ভাইরাসের সংক্রমণের সঙ্গে মোকাবিলা করেছে। তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রতি নজর দিতে হবে। এগুলি যাতে সংক্রামিত না করে এবং এগুলির সংক্রমণ রোধ করার ক্ষেত্রে বা প্রতিরোধের জন্য কর্তৃপক্ষের সুপারিশ এবং নির্দেশকে লঙ্ঘন করবেন না। এখন পর্যন্ত ২৩৬৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত সংক্রামিত হয়েছেন ইরানে।

English summary
Iran’s parliament members are also affected by coronavirus. Coronavirus has the highest number of deaths outside China in their.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X