• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসায় মৃত্যু মিছিল অব্যাহত, ভারতকে 'কোণঠাসা' করার হুমকি ইরানের

দিল্লি হিংসা নিয়ে ক্রমাগত ভারতের ' বন্ধু দেশ' ইরান তোপের পর তোপ দেগে চলেছে ভারতের বিরুদ্ধে। ইরানের বিদেশ মন্ত্রীর পর ইরানের সর্বোচ্চ নেতা খোমেইনি এবার ভারতকে 'কোণঠাসা' করার হুমকি দিয়েছেন। পাশাপাশি, ভারতে কট্টর হিন্দুত্ববাদীদেরও প্রবল আক্রমণ করেছেন খোমেইনি।

দিল্লি হিংসা নিয়ে ভারতকে একহাত ইরানের

দিল্লি হিংসা নিয়ে ভারতকে একহাত ইরানের

দিল্লি হিংসা নিয়ে ইরানের সর্বোচ্চ নেতা খামেইনি জানান, 'ভারতে যা হচ্ছে তাতে গোটা বিশ্বের মুসলিমদের হৃদয় কাঁদছে। ভারত সরকারের উচিত হিন্দু কট্টরবাদীদের, কট্টরবাদী পার্টিকে রুখে দেওয়া। যাতে মুসলিমদের ওপর অত্যাচার বন্ধ হয়.. 'এরপরই তিনি হুমকির সুরে বলেন, এটি না হলে, মুসলিম বিশ্ব থেকে ভারতকে 'কোণঠাসা' করার পথে এগিয়ে যাবে ইরান।

 পরিকল্পিত আত্যাচার মুসলিমদের উপর

পরিকল্পিত আত্যাচার মুসলিমদের উপর

এর আগে , ইরানের বিদেশমন্ত্রী জাভাদ জারিফ বলেন, ভারতের দিল্লি হিংসায় যা হয়েছে, তা মুসলিমদের ওপর অত্যাচারের স্রোত, যা পরিকল্পিতভাবে করা হয়েছে। ইরানের এমন বক্তব্যকে ভালোভাবে নেয়নি ভারত। এরপরই ভারত ইরানের রাষ্ট্রদূতকে ডেকে ঘটনার নিন্দা করে।

 মার্কিন-ইরান সম্পর্ক ও দিল্লি হিংসা

মার্কিন-ইরান সম্পর্ক ও দিল্লি হিংসা

ইরানের সেনা প্রধান কাশেম সুলেমানিকে কয়েক মাস আগেই ড্রোন হামলায় হত্যা করে মার্কিন যুক্তরাষ্ট্র। তারপরই ইরান পাল্টা মার্কিন সেনাকে লক্ষ্য করে ইরাকে হামলা চালায়। দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতির আবহ দানা বাঁধে। এমন অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ভারতে সফরে আসেন। আর ঠিক সেই সময়ই দিল্লিতে হিংসা দানা বাঁধে। এরপর থেকেই দিল্লি হিংসা নিয়ে মালয়েশিয়া, পাকিস্তানের পর সরব হয় ইরান।

দিল্লি হিংসায় মৃতের সংখ্যা

দিল্লি হিংসায় মৃতের সংখ্যা

দিল্লি হিংসার জেরে একের পর এক মৃত্যু সংবাদ উঠে আসছে রাজধানী থেকে। সেখানে র হিংসায় এপর্যন্ত ৫৩ জনের মৃ্ত্যু হয়েছে বলে খবর। হাসপাতালে চিকিৎসাধীন ২০০ জন। আহত প্রায় ১০০০ জন। এমন পরিস্থিতিতে ঘর ছাড়া হতে হয়েছে বহু মানুষকে।

English summary
Iran's leader Khameinei threats India of Delhi unrest .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X