• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাইডেনের শপথগ্রহণেও ভারতীয়দের রমরমা, রাষ্ট্রপতির ভাষণ লিখলেন এই ভারতীয় বংশোদ্ভূত

  • |

নবনির্বাচিত মার্কিন উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস হোক বা মার্কিনিদের নিরাপত্তা ও মানবাধিকার সংক্রান্ত বিভাগের সেক্রেটারি উজরা জেয়া, বাইডেনের শাসনকালে যে আমেরিকা জুড়ে ভারতীয়দের জয়জয়কার, তা বলাই বাহুল্য। এদিকে আমেরিকার ৪৬তম রাষ্ট্রপতি হিসেবে মসনদে বসার পূর্বে যে শপথ-ভাষণ দিচ্ছেন বাইডেন, তা রচনার দায়িত্বে রয়েছেন আরেক ভারতীয়। জাতি-ধর্ম-বর্ণ একতার মেলবন্ধনে এই ভাষণ রচনা করে যে ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছেন বিনয় রেড্ডি, তা বলাই যায়।

প্রধান বিচারপতির হাত ধরেই শপথবাক্য পাঠ বাইডেনের

প্রধান বিচারপতির হাত ধরেই শপথবাক্য পাঠ বাইডেনের

করোনা মহামারী হোক বা ডোনাল্ড ট্রাম্পের শাসনকালীন অব্যবস্থা, সাম্প্রতিক কঠিন পরিস্থিতিতে মার্কিনিদের একত্রিত হওয়ার আহ্বান জানাতে চলেছেন বাইডেন, মঙ্গলবার এমনটাই জানান প্রশাসনিক আধিকারিকরা। সূত্রের খবর, বুধবার স্থানীয় ভারতীয় সময় দুপুর ১২টায় ক্যাপিটাল ভবনের পশ্চিমে আমেরিকার শীর্ষ আদালতের প্রধান বিচারপতি জন রবার্টস শপথবাক্য পাঠ করাবেন বাইডেনকে।

 ঐক্যের বার্তা

ঐক্যের বার্তা

মার্কিন প্রশাসনিক মহল সূত্রে খবর, বর্তমান পরিস্থিতিতে মার্কিন যুক্তরাষ্ট্রের সকল নাগরিককে হাতে হাত ধরে মোকাবিলার আর্জি জানাতে চলেছেন বাইডেন। তাই রয়েছে তাঁর প্রধানমন্ত্রী হিসাবে দিতে চলা প্রথম বর্ক্তৃতায়। পাশাপাশি ভেদাভেদ ভুলে দেশের সকল নাগরিকদের সামগ্রিক উন্নয়নে এগিয়ে আসার কথাও উল্লেখিত হয়েছে বলে খবর। ২০-৩০ মিনিটের এই ভাষণেই রাষ্ট্রপতি হিসেবে দায়ভার নেওয়ার পরেই তাঁর প্রাথমিক আশু কাজ সম্পর্কেও বক্তব্য রাখছেন বাইডেন।

জাতি-ধর্ম-বর্ণের মেলবন্ধনেই বাইডেনের শপথগ্রহণ

জাতি-ধর্ম-বর্ণের মেলবন্ধনেই বাইডেনের শপথগ্রহণ

মার্কিন উপদেষ্টাদের মতে, নবনির্বাচিত রাষ্ট্রপতির ভাষণে থাকছে সকল বিভেদ ভুলে মার্কিনিদের ঐক্যবদ্ধ করার ডাক। বাইডেনের এহেন ঐতিহাসিক ভাষণের রচয়িতা যে একজন ভারতীয়, এটা ভেবেই আনন্দিত ভারত বাসিন্দারাও। এমনকী সোশ্যাল মিডিয়াতেও বিনয় রেড্ডিকে ভরিয়ে দেওয়া হয়েছে শুভেচ্ছাবার্তায়। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকির মতে, "মার্কিনিদের ঐক্যবদ্ধ করতে এহেন মুহূর্তকে কাজে লাগাবেন বাইডেন।"

প্রথম ইন্দো-আমেরিকান হিসেবে রাষ্ট্রপতির ভাষণ লিখলেন বিনয়

প্রথম ইন্দো-আমেরিকান হিসেবে রাষ্ট্রপতির ভাষণ লিখলেন বিনয়

মার্কিন সূত্রের খবর, ওহিওর ডেইটনে ছেলেবেলা কাটিয়েছেন বিনয়। ইতিপূর্বে ২০১৩ সালে বাইডেনের উপ-রাষ্ট্রপতি পদে শপথ নেওয়ার সময়েও ভাষণের খসড়া রচনা করেছিলেন বিনয়। মার্কিন রাজনীতিকদের মতে, গত বছরের নভেম্বর থেকেই এই ভাষণ তৈরি করাচ্ছেন বাইডেন।

হুগলীতে রোড শো করলেন শুভেন্দু অধিকারী

কমলার অধিষ্ঠান আজ মার্কিন ভাইস প্রেসিডেন্টের মসনদে! অনুপ্রেরণা-উচ্ছ্বাসে মার্কিন নিবাসী ভারতীয়রা

English summary
Biden's swearing-in speech was written by a man of Indian descent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X