• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রেন ক্যানসারের রোগী সেজে কোটি টাকার মালকিন! তারপর যা হল পরিণতি

শেষ পর্যায়ের ব্রেন ক্যানসার দাবি করে আত্মীয় বন্ধুদের প্রতারণা করার অভিযোগ। প্রায় ২৫০,০০০ পাউন্ড প্রতারণা করা হয় বলে অভিযোগ। অভিযুক্ত

ভারতীয় বংশোদ্ভুত মহিলাকে ৪ বছরের জন্য কারাবাসের নির্দেশ দিয়েছে ব্রিটেনের এক আদালত।

ব্রেন ক্যানসারের রোগী সেজে কোটি টাকার মালকিন! তারপর যা হল পরিণতি

জানা গিয়েছে, ২০১৩ সালে জেসমিন মিস্ত্রি নামে ওই মহিলা তাঁর স্বামী বিজয় কাটেচিয়াকে বলেন, তাঁর ক্যানসার হয়েছে। নিজের কথা সমর্থনে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের

তথ্যও তাকে দেখানো হয় বলে জানা গিয়েছে। পরে তদন্তে জানা গিয়েছে, অপর একটি সিমকার্ড ব্যবহার করে এই কাজটি করেছিলেন জেসমিন মিস্ত্রি।

২০১৪-র ডিসেম্বরে জেসমিন তার প্রাক্তন স্বামীকে জানান, তাঁর শেষ পর্যায়ের ব্রেন ক্যানসার। তিনি খুব বেশি হলে আর ছয়মাস বাঁচবেন। অপর একটি নম্বরের ম্যাসেজ তাকে দেখানো হয়। সেখানে বলা রয়েছে, চিকিৎসা একমাত্র হয় আমেরিকায়। যার খরচ প্রায় ৫,০০,০০০ পাউন্ডের মতো।

জেসমিনের দেওয়া ব্রেন স্ক্যানের ছবি প্রাক্তন স্বামী চিকিৎসক বন্ধুকে দেখাতেই প্রতারণার চিত্র পরিষ্কার হয়ে যায়। তিনি জানান, ছবিটি গুগল থেকে নেওয়া হয়েছে।

সিম কার্ডের বিষয়টি নিয়েও সন্দেহ হয়েছিল তাঁর। প্রাক্তন স্বামী চেপে ধরতেই প্রতারণার কথা স্বীকার করে নেন জেসমিন। ২০১৭-তে জেসমিনকে গ্রেফতার করা হয়।

পুলিশি তদন্তে নিজের কৃতকর্মের কথা জেসমিন স্বীকার করে বে জানা গিয়েছে। তবে সে কেন মিথ্যা বলেছে, সে সম্পর্কে কিছু বলতে চায়নি।

পুলিশি তদন্তে জানা গিয়েছে, জেসমিনের বৃহত্তর পরিবারের অন্তত ২০ জন সদস্য এবং অন্য আটজন তাকে টাকা দিয়ে সাহায্য করেছিলেন। যে টাকা সাহায্য হিসেবে পেয়েছিলেন তার পরিমাণ ছিল ২,৫৩,১২২ পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা প্রায় দুকোটি উনত্রিশ লক্ষের মতো।

প্রতারণার দায়ে স্নারসব্রুক ক্রাউন আাদালত অভিযুক্ত জেসমিন মিস্ত্রিকে চার বছরের কারাবাসের নির্দেশ দেয়। এই ঘটনাকে আদালত আবেগপূর্ণ মিথ্যাবাদী বলে অ্যাখ্যা দিয়েছে।

English summary
Indian-Origin Woman Faked Brain Cancer, was sentenced to four years in prison by a UK court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X