• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গীতায় হাত রেখে শপথ নিলেন দুই ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদ

গীতার উপর হাত রেখে শপথ নিলেন ব্রিটিশ সাংসদরা। মঙ্গললবার এমনই ঘটনার সাক্ষী থাকল ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাইজ অফ কমনস। সেদেশে নবগঠিত মন্ত্রিসভার সদস্য ও অলোক শর্মা ও কোষাগারের মুখ্য সচিব ঋষি সুনাক গীতার উপরে হাত রেখে সাংসদ হিসাবে ও নিজ নিজ দায়িত্ব গ্রহণে করার সপথবাক্য পাঠ করেন।

গীতায় হাত রেখে শপথ নিলেন দুই ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদ

৫২ বছর বয়সী অলোক শর্মার জন্ম আগ্রায়। কিনি আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সচিব। রিডিং ওয়েস্ট থেকে এই নিয়ে চতুর্থবার নির্বাচিত হলেন তিনি। এদিকে ৩৯ বছরের সুনাক ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির জামাই। ইয়র্কশায়ারের রিচমন্ড থেকে তিনি তৃতীয়বারের জন্য নির্বাচিত হয়েছেন।

এবারের ব্রিটেনের নির্বাচনে জয়জয়কার হয় ভারতীয় বংশোদ্ভূতদের। গত নির্বাচনে কনজারভেটিভ ও লেবার পার্টির জয়ী ভারতীয় বংশোদ্ভূতরা একদিকে যেখানে জয় ধরে রেখেছে, অপর দিকে তিনজন নতুন ভারতীয় বংশোদ্ভূত এবার জায়গা করে নিতে চলেছেন ব্রিটিশ পার্লামেন্টে।

কনজারভেটিভ পার্টির গগন মহিন্দ্রা এবং ক্ল্যারি কুটিনহো এবং লেবার পার্টির নভেন্দ্রু মিশ্র প্রথমবার জয় পেয়েছেন। ৮০-র দশকের পর এই প্রথম এত সংখ্যক ভারতীয় বংশোদ্ভূত প্রার্থী জয় পেলেন ব্রিটেনের নির্বাচনে। মোট ১৫জন ভারতীয় এবারের নির্বাচন জিতে সংসদে প্রবেশ করছেন। এছাড়া সাদা চামড়ার নন এরকম ৬৫ জন এবারের নির্বাচনে জয় লাভ করেছেন।

English summary
Indian-origin MPs Alok Sharma, Rishi Sunak take oath on Bhagwad Gita in UK’s House of Commons
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X