India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এত বড় আর্থিক কেলেঙ্কারি! ভারতীয় এই বংশোদ্ভূতের কীর্তি'র কথা চমকে দেবে

Google Oneindia Bengali News

প্রায় ৪.৫ কোটি ডলারে'র জালিয়াতির ঘটনায় ভারতীয় এক বংশোদ্ভূত টেক উদ্যোগপতিকে (Indian Origin Tech Entrepreneur) গ্রেফতার করল মার্কিন প্রশাসন। ধৃত ওই উদ্যোগপতির নাম নীল চন্দন বলে জানা যাচ্ছে। বিনিয়োগ স্কিমের মাধ্যমে $45 মিলিয়ন ডলারের ১০,০০০ লোককে প্রতারণা করার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

৩৯টি টেসলা সহ আমেরিকায় ধৃত ভারতীয় বংশোদ্ভূত

এই স্কিমের সাহায্যে ধৃত ওই ব্যক্তি একাধিক বিলাসবহুল গাড়ি এবং রিয়েল এস্টেট কেনেন বলেও পুলিশ সূত্রে খবর।

জানা যাচ্ছে লাস ভেগাস থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। নীল চন্দনের বিরুদ্ধে বিনিয়োগকারীদের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ তো রয়েছেই। আর তা প্রযুক্তি কোম্পানি ব্যবহার করে করা হয়েছে বলেও মারাত্মক অভিযোগ সামনে এসেছে বলে জানা যাচ্ছে। গোটা ঘটনা এই মুহূর্তে তদন্ত শুরু করেছে সে দেশের পুলিশ। শুধু নীল আছেন নাকি এর পিছনে বড়সড় চক্র কাজ করছে সে বিষয়টি খতিয়ে দেখার কাজ পুলিশ করছে বলেও জানা যাচ্ছে। ইতিমধ্যে নীল চন্দনকে জিজ্ঞাসাবাদ সে দেশের পুলিশ করেছে বলেই খবর।

পুলিশ জানতে পেরেছে, ধৃত নীল বিনিয়োগকারীদের "ViRSE" এর ব্যানারে পরিচালিত তার এক বা একাধিক কোম্পানিতে বিনিয়োগে মোটা অঙ্কের লাভ পাওয়ার লোভ দেখিয়েছিলেন মানুষকে। এর পিছনে বেশ কয়েকজন বড় লোকও ছিল বলেও জানতে পেরেছেন সে দেশের তদন্তকারী আধিকারিকরা। চন্দনের সংস্থার সঙ্গে Free Vi Lab, Studio Vi Inc., ViDelivery Inc, ViMarket Inc, এবং Skalex USA Inc মতো সংস্থা জড়িয়ে ছিল।

এতে ক্রিপ্টোকারেন্সি নিয়েও ব্যবসা চলত বলেও খবর। একাধিক সংস্থা মেটাভার্সের মাধ্যমে বিনিয়োগ করার কথা বলা হয়েছিল। কার্যত প্রযুক্তিকে ব্যবহার করে বড়সড় অপরাধ করার অভিযোগ। জানা যাচ্ছে, অভিযুক্ত নীল বিনিয়োগকারীদের মিথ্যা প্রলভন দেখিয়েছিলেন। এমনকি খুব শিঘ্রই মোটা অঙ্কের রিটার্ন তাঁর সংস্থা দেবে বলেও বিনিয়োগকারীদের মিথ্যা তথ্য দিয়েছিলেন। এমনকি বেশ কয়েকটি সংস্থা মোটা অঙ্কে বিক্রি হতে চলেছে বলেও দাবি করেছিলেন নাকি ধৃত নীল।

কিন্তু কেউ তাঁর সংস্থা কেনেনি বলেই অভিযোগ। উলটে ধৃত ওই উদ্যোগপতি অসৎ উপায়ে অন্য জায়গাতে পয়সা লাগায় বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। আর তা লাগিয়ে জমি, গাড়ি কিনেছে ওই ব্যক্তি বলেও জানা যাচ্ছে। অভিযোগ পত্রে জানা যাচ্ছে, ১০০টি বিভিন্ন সম্পত্তি - ব্যাঙ্ক অ্যাকাউন্ট, রিয়েল এস্টেট, 39টি টেসলা গাড়ি সহ দামি যানবাহন - বাজেয়াপ্ত করা হতে পারে বলে জানা জাছে।

English summary
Indian origin man arrested in US in fraud case, he has 39 teslas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X